Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১০০ কোটির ফিল্ম দিয়ে শুরু করলেও পরে কোনও কাজ পাইনি -রণিত রায়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০১ এএম

বলিউডের স্বনামধন্য অভিনেতা রণিত রায়। একসময় বলিউডের ছোট-বড় উভয় পর্দাতেই তাঁর রাজ চলত। শুধু তাই নয়, বাংলারও কয়েকটি ছবিতে তিনি অভিনয় করেছেন। তাঁর অভিনয়ের দারুণ দক্ষতাই তাঁকে অন্যান্য অভিনেতার থেকে তাঁকে আলাদা করে। অতি অল্প বয়স থেকেই তাঁর অভিনয়ে অভিষেক। তাঁর ভাই রোহিত রায়ও একজন সুদক্ষ অভিনেতা। তাই বলিউড ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠিত হতে পারলেন না তিনি। অভিনেতা রণিত রায়ের ইন্ডাস্ট্রির জীবন অনেকটাই দুঃখজনক। তাঁর ডেবিউ চলচ্চিত্রটি সাফল্যের মুখ দেখলেও, তাঁর পরবর্তী ছবিগুলি পরপর ফ্লপ হয়। যা তাঁকে ইন্ডাস্ট্রির চোখে ব্যর্থ বানিয়ে দেয়। যদিও তাঁর অভিনয় কয়েকটি ধারাবাহিকও বেশ জনপ্রিয় হয়েছিল। যার মধ্যে একটি, ‘কসৌটি জিন্দেগি কে’ যেখানে তিনি ঋষভ বাজাজের ভূমিকায় অভিনয় করেছিলেন এবং তাঁর অভিনয় ব্যাপক টওশংসিতও হয়েছিল সেই সময়ে।
তিনি একটি পুরনো সাক্ষাৎকারে বলেছিলেন, ইন্ডাস্ট্রির কাছ থেকে তাঁর গ্রহণযোগ্যতা ধীরে ধীরে ক্ষীণ হয়ে আসছে। দর্শকদের কাছ থেকে তাৎক্ষণিক প্রশংসা এবং ভালবাসা পেয়ে শুরু করেছিলাম নিজের কেরিয়ার। মাত্র ১৫০০ টাকা পারিশ্রমিক নিয়ে শুরু করেছিলাম। কিন্তু মাসিক ১ লাখ টাকার প্রথম চেক আমি অনেকদিন পরে পেয়েছিলাম। সর্বদা আমার পারিশ্রমিক ৮৩ হাজার থেকে ৮৯ হাজার পর্যন্ত হত। আর যখন আমি ১ লাখ টাকার চেক পেয়েছিলাম সেটা আমার সারাজীবন গড়ে দিয়েছিল। আমার আজ যা পরিচিতি, তা ‘কসৌটি জিন্দেগি কে’, একতা কাপুর এবং বালাজি চলচ্চিত্রের জন্যই হয়েছে। এই ধারাবাহিকে তাঁর ভূমিকা শুরুতে ৩ মাস ছিল। পরে আর ডাকা নাহলে আমি আতঙ্কিত হয়ে পড়েছিলাম। ভেবেছিলাম আমাকে বরখাস্ত করা হয়েছে কিনা! কিন্তু পরিবর্তে, আমি জানিতে পারি আমার চুক্তি এক বছরের জন্য পুনর্নবীকরণ করা হয়েছে এবং তারপরে আমি প্রায় নয় বছর এই শোতে ছিলাম। তবে এই শো বন্ধ হওয়ার আগেই তিনি ছেড়ে দিয়েছিলেন এই শো, সেটে আসা বন্ধ করে দিয়েছিলেন। তবে কসৌটির কোনও অভিনেতার সঙ্গে আজ আর তাঁর নিয়মিত যোগাযোগ নেই, সোশ্যাল মিডিয়া থেকে তাঁদের সম্পর্কে তিনি কেবল জানেন। অন্যদিকে, তিনি কিউকি সাস ভি কাভি বহু থি-তেও একটি ছোটো চরিত্রে অভিনয় করেছিলেন। তবে এই শোয়ের অভিনেত্রী মন্দিরা বেদীর সঙ্গে তাঁর আজও যোগাযোগ রয়েছে। এরিকা ফার্নান্ডেজ অভিনীত কসৌটি জিন্দেগি স¤প্রতি রিবুট হয়েছে। ২৫ সপ্তাহ ধরে চলা তাঁর প্রথম চলচ্চিত্রের পর দীর্ঘদিন তিনি কেন কোনো অফার পাননি সেই বিষয়েও তিনি স¤প্রতি মুখ খুলেছেন। তাঁর কথায়, ‘আমি বিশ্লেষণ করতে পারছি না কেন একটি চলচ্চিত্র ২৫ সপ্তাহ ধরে চলার পর আমি কোনও কাজ পাইনি, ১০০ কোটি টাকার ছবি দিয়ে চলচ্চিত্র জগতে প্রবেশ করেও আমাকে কেউ কাজের প্রস্তাব দেয় নি। এই উত্তর আমার কাছে আজও নেই। তবে এই অভিজ্ঞতা থেকে আমি অনেক কিছু শিখেছি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ