Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবি ছাত্রলীগের সম্মেলন আজ সৎ যোগ্য নেতৃত্ব চায় শিক্ষার্থীরা

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : দীর্ঘ চার বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ২৫তম সম্মেলন আজ। সম্মেলনকে সামনে রেখে উৎসবমুখর হয়ে উঠেছে ক্যাম্পাস। সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের ব্যানার পোস্টারে ক্যাম্পাসের আনাচে-কানাচে ছেয়ে গেছে। বর্ণিল আলোকসজ্জ্বায় সাজানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বর ও প্রশাসন ভবন। দলীয় নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বাড়ছে কৌতুহল, কারা আসছেন রাবি ছাত্রলীগের নতুন কমিটির শীর্ষ দুই পদে। শেষ মুহূর্তের প্রস্তুতিতে চলছে রাজশাহী শহর আওয়ামী লীগ নেতাদের পেছনে দৌঁড়ঝাপ।
নানা কর্মকাÐে বিতর্কিতরাও পদ পেতে দাপিয়ে বেড়াচ্ছেন। তবে যোগ্য, ত্যাগী ও শিক্ষার্থীবান্ধব নেতৃত্ব চায় সাধারণ শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠে শুরু হবে রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলন। সম্মেলনের উদ্বোধন করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। এ ছাড়া বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।
সম্মেলনের প্রস্তুতি কমিটি সূত্রে জানা যায়, সভাপতি-সম্পাদক পদে ইতোমধ্যে প্রায় ৮০টি সিভি জমা পড়েছে। এর মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির একটি প্রতিনিধি দল ৭৪টি সিভি সংগ্রহ করেছে। তবে সংগঠনের নতুন সভাপতি পদেও দৌঁড়ে এগিয়ে আছেন, রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু, সহ-সভাপতি মেহেদী হাসান রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক সাহনুর শাকিল, গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, শরিফুল ইসলাম সাদ্দাম এবং ছাত্রলীগ নেতা মিনারুল ইসলাম। সাধারণ সম্পাদক পদে সবচেয়ে বেশি আলোচনায় আসছে বর্তমান কমিটির সদস্য, লোকপ্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সাকিবুল হাসান বাকির নাম। অন্যদের মধ্যে রয়েছেন, ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক টগর এম সালেহ, সহ সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ, সৈয়দ আমীর আলী হল শাখা ছাত্রলীগের সভাপতি সজল এবং মতিহার হল শাখা সভাপতি শরীফ কাউয়ুম।
রাবি ছাত্রলীগের অভিভাবক হিসেবে পরিচিত রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, এবার আঞ্চলিক প্রাধান্যের ভিত্তিতে নয়, সৎ, যোগ্য, মেধাবী ও ত্যাগী ছেলেকেই রাবি ছাত্রলীগের নেতৃত্বে আনার জন্য সুপারিশ করা হবে। শিবিরের বিরুদ্ধে তাদের ত্যাগকেও বিবেচনায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ