Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ন্যাটোর গোপন সংবাদের ভিত্তিতে খেরসনের হোটেলে হামলা হয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪৯ পিএম

ইউক্রেনীয় সামরিক বাহিনী গোয়েন্দা তথ্য ব্যবহার করে এবং ন্যাটো প্রতিনিধিদের তথ্যের ভিত্তিতে খেরসনের কেন্দ্রে একটি হোটেলে হামলা চালিয়েছে। খেরসনের আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের একটি সূত্র রোববার এ তথ্য জানিয়েছে।

‘ন্যাটো প্রতিনিধিদের সহায়তায়, তাদের প্রযুক্তি ব্যবহার করে এবং তাদের গোপন তথ্যের ভিত্তিতে হোটেলটিতে স্পষ্টভাবে আক্রমণ করা হয়েছিল,’ সূত্র জানিয়েছে। খেরসন অঞ্চলের প্রশাসন হোটেলে হামলাকে ইউক্রেনের পরিকল্পিত সন্ত্রাসী কর্মকাণ্ড বলে অভিহিত করেছে। প্রশাসন এক বিবৃতিতে বলেছে, ‘হোটেলে ক্ষেপণাস্ত্র হামলা একটি পরিকল্পিত সন্ত্রাসী কর্মকাণ্ড।’

রোববার এক বিবৃতিতে খেরসন অঞ্চলের প্রশাসন জানিয়েছে, সকালে ইউক্রেনের সশস্ত্র বাহিনী দ্বারা আক্রমণের শিকার খেরসনের কেন্দ্রের হোটেলে মিডিয়া প্রতিনিধিরা ছিলেন। প্রশাসনের তরফে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ‘খেরসন অঞ্চলের প্রশাসন জানিয়েছে যে, আজ ভোর সাড়ে ৫টার দিকে ইউক্রেনের সশস্ত্র বাহিনী রিবাসের প্লে হোটেলের বিল্ডিংয়ে একটি ক্ষেপণাস্ত্র হামলা চালায়, যেখানে মিডিয়া প্রতিনিধিরা ছিলেন।’

প্রাথমিক তথ্য অনুসারে, এ হামলায় অন্তত দুইজন নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন হচ্ছেন খেরসনের পার্লামেন্ট সদস্য। হতাহতদের সবাইকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’ সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ