Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের ১৮টি হিমারস রকেট ও একটি লঞ্চার ধ্বংস করেছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪১ পিএম

রাশিয়ান সশস্ত্র বাহিনী ইউক্রেনের হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেমের (এমএলআরএস) একটি লঞ্চারকে নিকোলাভ অঞ্চলের ইয়াভকিনো গ্রামের কাছে ধ্বংস করেছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সরকারী প্রতিনিধি, লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ রোববার ঘোষণা করেছেন।

‘হিমারস এমএলআরএস লঞ্চারটি নিকোলায়েভ অঞ্চলের ইয়াভকিনো বসতি এলাকায় ধ্বংস করেছে রুম সেনা,’ কোনাশেনকভ বলেছেন। তার মতে, ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ইউনিটগুলি আমেরিকান হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম ব্যবহার করে লুহানস্ক পিপলস রিপাবলিকের স্বাতভস্কি জেলার ট্রাভনেভো গ্রামে আক্রমণ করেছিল, তারা চারটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল।

কোনাশেনকভ যোগ করেছেন যে, রাশিয়ান বিমান প্রতিরক্ষা ব্যবস্থা একদিনে ১২টি ইউক্রেনীয় ড্রোন গুলি করে, এবং ১৮টি হিমারস মিসাইল আটকে দেয়া। ‘খেরসন অঞ্চলের নোভায়া কাখোভকা এবং ডোনেস্ক পিপলস রিপাবলিকের ভ্যালেরিয়ানোভকার বসতি এলাকায় রাশিয়ান বাহিনী মোট ২১টি রকেট আটকে দিয়েছে, যার মধ্যে ১৮টি হিমারস রকেট রয়েছে,’ তিনি বলেছিলেন।

খেরসন অঞ্চলে রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা এবং লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) তিনটি আমেরিকান হার্ম অ্যান্টি-রাডার মিসাইল গুলি করে নামিয়েছে, সরকারী প্রতিনিধি বলেছেন, ‘খেরসন অঞ্চলের নোভায়া কাখোভকা অঞ্চলে এবং লুহানস্ক পিপলস রিপাবলিকের স্যাতোভোতে, তিনটি আমেরিকান হার্ম রাডার বিরোধী ক্ষেপণাস্ত্র গুলি করে নামানো হয়েছিল।’ সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ