Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

জাপোরোজিয়া প্ল্যান্টে ৮টি ইউক্রেনীয় কামিকাজে ড্রোন আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৮ পিএম

জাপোরোজিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে (এনপিপি) হামলা চেষ্টাকালে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর আটটি কামিকাজে ড্রোন আটক করেছে রাশিয়ার সশস্ত্র বাহিনী। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সরকারী প্রতিনিধি লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ রোববার ঘোষণা করেছেন।

‘ইউক্রেনের সশস্ত্র বাহিনীর দ্বারা আটটি কামিকাজে ড্রোন দিয়ে (জাপোরোজিয়া) এনপিপি-এর অঞ্চলে হামলার প্রচেষ্টা প্রতিরোধ করা হয়েছিল। সমস্ত ইউক্রেনীয় মনুষ্যবিহীন আকাশযান পারমাণবিক কেন্দ্রের অঞ্চলের বাইরে গুলি করে নামিয়ে দেয়া হয়েছিল,’ তিনি বলেছিলেন।

কোনাশেনকভ আরও স্পষ্ট করেছেন যে, জাপোরোজিয়া এনপিপি এ বিকিরণ পরিস্থিতি স্বাভাবিক।

একই সময়ে, রাশিয়ান আর্টিলারি ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর মেরিঙ্কার দিকে ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর আক্রমণাত্মক প্রচেষ্টাকে ব্যর্থ করে দিয়েছে। কোনাশেনকভ বলেছেন, ‘রাশিয়ান আর্টিলারির সুনির্দিষ্ট গুলি হামলার ফলে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ৭৯তম এয়ার অ্যাসল্ট ব্রিগেড ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের মারিঙ্কার বসতি স্থাপনের দিকে আক্রমণের প্রচেষ্টাকে ব্যর্থ করে দিয়েছে। শত্রুর ক্ষতি ৫০জনেরও বেশি সেনা নিহত হয়েছে।’ সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ