Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্ত হওয়া নতুন এলাকাগুলো রাশিয়ার সুরক্ষার অধীনে থাকবে: ল্যাভরভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৭:১০ পিএম

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে অংশ নেয়ার পর শনিবার এক সংবাদ সম্মেলনে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, দেশের সংবিধানে নিশ্চিত করা যেতে পারে যে, রাশিয়ার সমগ্র ভূখণ্ড মস্কোর সম্পূর্ণ সুরক্ষার অধীনে রয়েছে।

রাশিয়া দ্ব্যর্থহীনভাবে ডোনেৎস্ক এবং লুহানস্ক পিপলস রিপাবলিকস (ডিপিআর এবং এলপিআর) এর পাশাপাশি খেরসন এবং জাপোরোজিয়া অঞ্চলে অনুষ্ঠিত গণভোটের ফলাফলকে সম্মান করবে, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যেমন (রাশিয়ার) প্রেসিডেন্ট (ভ্লাদিমির) পুতিন বলেছেন, আমরা অবশ্যই এই গণতান্ত্রিক প্রক্রিয়ার ফলাফলকে সম্মান করব।’

‘রাশিয়ান ফেডারেশনের সমস্ত আইন, মতবাদ, ধারণা, কৌশলগুলি এর সমগ্র অঞ্চলে প্রযোজ্য,’ তিনি জোর দিয়েছিলেন। তিনি মনে করিয়ে দেন, ‘আক্রান্ত হলে রাশিয়া পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে পারে, এটি দেশটির সামরিক তত্ত্বে স্পষ্টভাবে উল্লেখ আছে।’

‘রাশিয়ান ফেডারেশনের জন্য, প্রেসিডেন্ট এবং ক্রেমলিনের অন্যান্য প্রতিনিধিরা অনেক অনুষ্ঠানে এটি বলেছেন, আমাদের পারমাণবিক সুরক্ষা মতবাদ রয়েছে, এটি জনসাধারণের জন্য উপলব্ধ একটি নথি, এতে সবকিছু লেখা আছে। আমি আপনাদের আবার দেখার আমন্ত্রণ জানাচ্ছি। একেবারে সুস্পষ্টভাবে নির্দিষ্ট ক্ষেত্রে আমাদের পারমাণবিক অস্ত্র ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে,’ ল্যাভরভ বলেছেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ