Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

কোহলির কাছে এটি ক্রীড়া ইতিহাসের সব থেকে সেরা ছবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৪:৫৬ পিএম | আপডেট : ৫:৩২ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২

ভিন্ন ভুবনের বাসিন্দা হওয়ার পরেও টেনিস কিংবদন্তি রজার ফেদেরারের প্রতি বিরাট কোহলির ছিল অগাধ শ্রদ্ধা।ফেদেরার বিদায়য়ের ঘোষণা দেওয়ার সাথে সাথে তার চমক কালো ক্যারিয়ারের প্রশংসায় টুইট করেছিলেন ক্রিকেটের এই সুপারস্টার শেষ ম্যাচ

গতকাল ছিল ফেদেরারের শেষ ম্যাচ।ক্যারিয়ারে তার সবচেয়ে বড় প্রতিপক্ষ রাফায়েল নাদালের জুটি বেঁধে খেলার ম্যাচটি শেষে আবেগ ধরে রাখতে পারেননি ২০ বারের গ্রান্ডস্লাম জয়ী তারকা।বিদায়ী মঞ্চে তার ম্যাচ পরবর্তী সম্ভাষণের সময় মাঠে অবস্থিত অসংখ্য দর্শকের পাশাপাশি চোখ জলে ভিজেছে নাদালেরও।

ক্রীড়া ইতিহাসে এটি এক বিরল দৃশ্য।এক জীবনে কতটা শ্রদ্ধা,ভালবাসা আর সফলতা অর্জন করলে প্রবল প্রতিদ্বন্দ্বীও বিদায়লগ্নে আবেগ আপ্লুত হয়ে পড়ে!পুরো বিশ্বের লাখো মানুষের মতো এই দৃশ্যটি হৃদয় ছুঁয়ে গেছে সাবেক ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিরও।

ফেদেরার-নাদালের আবেগময় দৃশ্য টুইটারে পোস্ট করে ভারতীয় তারকা লিখেছেন, 'কে ভেবেছিল প্রতিদ্বন্দ্বীর জন্য এরকম অনুভূতি হয় কারো? এটাই খেলার সৌন্দর্য্য। এটা আমার কাছে সব সময়ের শ্রেষ্ঠ স্পোর্টিং ছবি। যেখানে আপনার সহযোদ্ধা আপনার জন্য কাঁদছে। স্রষ্টা প্রদত্ত প্রতিভা দিয়ে আপনি যা করেছেন।এই দুজনের জন্য শুধুই গভীর শ্রদ্ধা।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ