Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বালিয়াকান্দিতে ইউএনও‘র হস্তক্ষেপে বাল্যবিবাহ হতে রক্ষা পেলেন স্কুলছাত্রী

বালিয়াকান্দি (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৩ পিএম

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নে আজ ২৩ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেলেন ৭ম শ্রেণীতে পড়–য়া মেধাবী ছাত্রী।
উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানান, ইসলামপুর ইউনিয়নে সপ্তম শ্রেণীতে পড়া এক স্কুলছাত্রীর বাল্যবিবাহের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা খবর পেয়ে অভিযান পরিচালনা করেন এবং ঘটনাস্থলে গেলে বরপক্ষ পালিয়ে যায়। পরে স্কুলছাত্রীর পিতা, নানা ও খালা ছাত্রীকে নিয়ে গাঁঢাকা দেয়। পরে স্কুলছাত্রীর খালাকে আটক করলে পরিবারের সকলেই ঘটনাস্থালে উপস্থিত হলে স্কুলছাত্রীর পিতা ও নানার নিকট হতে স্কুলছাত্রী সাবালিকা না হওয়া পর্যন্ত বিবাহ দিবেনা মর্মে মুচলিকা নেওয়াসহ ছাত্রীর খালাকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন. উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আম্বিয়া সুলতানা। এ সময় ইসলামপুর ইউপি চেয়ারম্যান আহম্মদ আলী মাষ্টার ও থানা পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্যবিবাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ