Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

উর্দুভাষীদের ভোটার করেছে শেখ হাসিনার সরকার: সৈয়দপুরে নানক

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ২:৩৩ পিএম

উর্দুভাষীদের ভোটার করেছে শেখ হাসিনার সরকার, এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। (২৩ সেপ্টেম্বর) শুক্রবার বেলা ১১টায় নীলফামারীর সৈয়দপুর শহরের শহীদ স্মরণী চত্বরে অনুষ্ঠিত এক পথসভায় তিনি এ কথা বলেন।

বিমানযোগে ঢাকা থেকে সৈয়দপুরে নেমে সড়ক পথে নানকের রংপুরে যাওয়ার পথে ওই সভা অনুষ্ঠিত হয়। সৈয়দপুর উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটি এ পথসভার আয়োজন করে। উর্দুভাষীদের উদ্দেশে নানক বলেন, ‘আপনারা এক সময় ভোটার ছিলেন না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের সে অধিকার দিয়েছে। এখন আপনাদের সন্তানরা লেখাপড়া শিখে উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে, সরকারি চাকরিও করছে।’

ওই পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ‘গৃহ ও ভূমিহীন ৩০ লাখ পরিবারকে বর্তমান সরকার আশ্রয়ের ব্যবস্থা করেছে। তাই রেলের ভূমিতে বসবাসকারী উর্দুভাষীদের পুনর্বাসন না করে কোনো উচ্ছেদ করা হবে না। মনে রাখবেন দেশে একজন শেখ হাসিনা রয়েছেন, তিনি থাকতে কেউ গৃহহীন হবে না।’

সভায় আরও বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন, উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল।
পথসভায় উপস্থিত ছিলেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, জেলা যুবলীগের সভাপতি শাহিদ মাহমুদ, ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, রংপুর জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাছিমা জামান ববি, সৈয়দপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নানক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ