Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেয়াদোত্তীর্ণ রি-এজেন্টে রোগ নির্ণয় শেভরনে

ভোক্তা অধিকারের অভিযানে লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

শেভরন ক্লিনিক্যাল ল্যাবে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট দিয়ে হচ্ছিল নমুনা পরীক্ষা। গতকাল বৃহস্পতিবার নগরীর ও আর নিজাম রোডের ল্যাবে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে পরীক্ষাকালে হাতেনাতে ধরা পড়েন সেখানকার কর্মীরা। এ সময় মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণ রি-এজেন্ট ফ্রিজে সংরক্ষিত অবস্থায় পাওয়া যায়। মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট দিয়ে রোগীদের নমুনা পরীক্ষার দায়ে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযোগ রয়েছে দীর্ঘদিন থেকে এ প্রতিষ্ঠানটি এমন অপকর্ম করে যাচ্ছে। চিকিৎসকরা বলছেন, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট দিয়ে নমুনা পরীক্ষা করায় ভুল রিপোর্ট আসছে। আর ওই রিপোর্টের উপর ভিত্তি করে চিকিৎসকেরা ব্যবস্থাপত্র তথা ওষুধ দিচ্ছেন। এর ফলে ভুল চিকিৎসার শিকার হচ্ছেন রোগীরা। ভোক্তা অধিকারের কর্মকর্তারা জানান, শেভরনকে জরিমানা করার পাশাপাশি ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

এদিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের অপরাধে একই এলাকার শ্রেষ্ঠা মেডিসিন কর্ণারকে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। প্রতিষ্ঠানটিকে এর আগেও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সতর্ক করা হয়েছিল। বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার এ অভিযানে নেতৃত্ব দেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তারা।

অমিত ফুডকে ৮০ হাজার টাকা জরিমানা: নগরীর পাহাড়তলী বারো কোয়ার্টার এলাকায় অমিত ফুড প্রোডাক্টস কারখানায় অভিযান চালিয়ে ৮০ হাজার টাকা জরিমানা করেছেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চানাচুর, বাদাম, ডাল ভাজা, মোয়া-মুড়ি, তিলের টফি, পপকর্ণসহ খাদ্যসামগ্রী উৎপাদন ও প্যাকেটজাত করার অপরাধে এ জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়াদোত্তীর্ণ রি-এজেন্টে রোগ নির্ণয় শেভরনে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ