Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইটি ইঞ্জিনিয়ার চলবে না!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

অনেক সময়ই বিয়ের মজাদার বিজ্ঞাপন ভাইরাল হতে দেখা যায় নেট মাধ্যমে। কখনো সুন্দরী পাত্রী, কখনো মোটা বেতনের চাকরি করা পাত্র চেয়ে বিজ্ঞাপন। এমন ধরণের বিজ্ঞাপনের ছড়াছড়ি ইন্টারনেট।
সম্প্রতি বিয়ের একটি বিজ্ঞাপন ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। অভিযোগ এই বিজ্ঞাপনের মাধ্যমে ভারতে সফটওয়্যার ইঞ্জিনিয়ারদের টার্গেট করা হয়েছে। এক সুন্দরী পাত্রীর জন্য উপযুক্ত পাত্র চেয়ে সংবাদপত্রে এই বিজ্ঞাপন ছাপা হয়েছে।

বিজ্ঞাপনে পাত্রীর বয়স ও শিক্ষাগত যোগ্যতার কথা উল্লেখ করা হয়েছে। তবে পাত্রের যোগ্যতার বিষয়টি চোখে পড়তেই দেখা দিয়েছে বিতর্ক। বিজ্ঞাপনে, পাত্রীর জন্য বিজ্ঞাপনের একেবারে শেষের একটি লাইনেই চোখ আটকে গেছে সকলের। বিজ্ঞাপনে সফটওয়্যার ইঞ্জিনিয়ারদের এই বিজ্ঞাপনে আগ্রহ থাকলেও যোগাযোগ করা থেকে বিরত থাকতেই বলা হয়েছে।
বিজ্ঞাপনের একেবারে শেষে বলা হয়েছে, ‘সফটওয়্যার ইঞ্জিনিয়াররা দয়া করে ফোন করবেন না।’ টুইটারে এই বিজ্ঞাপনটি পোস্ট করেন এক ব্যবসায়ী। এই ছবির ক্যাপশনে তিনি লেখেন, ‘আইটি’র ভবিষ্যৎ খুব একটা ভালো বলে মনে হচ্ছে না।’

শুধুমাত্র সফটওয়্যার ইঞ্জিনিয়ারদের বিরুদ্ধে এক অদ্ভুত বৈষম্য লক্ষ্য করা গেছে এই বিজ্ঞাপনে। এতে বিস্মিত হয়ে বেশ কিছু নেটিজেনকে কমেন্ট করতেও দেখা গেছে। তবে, অধিকাংশ নেটিজেনকেই বিষয়টিকে মজার ছলেই নিতে দেখা গেছে। সূত্র : টাইমস নাউ, ফাস্টপোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ