Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবিনাদের অভিনন্দন জানিয়ে স্কটল্যান্ডকে উড়িয়ে দিলেন জ্যোতিরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

স্কটল্যান্ডের বিপক্ষে খেলতে নামার আগেই একবার বিজয় উল্লাস করে নিলেন নিগার সুলতানা জ্যোতিরা। কাঠমান্ডুতে সাফ ফুটবলে বাংলাদেশের মেয়েদের চ্যাম্পিয়ন হওয়ায় উদযাপন হলো আবুধাবিতেও। সাবিনা খাতুন, কৃষ্ণা রানিদের অভিনন্দন জানিয়ে খেলতে নেমে স্কটল্যান্ডকে উড়িয়ে দিল বাংলাদেশ। ২০২৩ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে স্কটল্যান্ড বাংলাদেশের কাছে একদম পাত্তা পায়নি। গতপরশু রাতে আবুধাবিতে স্কটিশদের মাত্র ৭৭ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। ‘এ’ গ্রæপের ম্যাচটি পরে বাংলাদেশ জিতে নেয় ৬ উইকেট আর ৪২ বল হাতে রেখেই।
এদিন কেবল টসটাই জিততে পেরেছিল স্কটল্যান্ড। আর কোন কিছু পক্ষে যায়নি তাদের। আগে ব্যাট করতে নেমে সোহেলি আক্তার, সালমা খাতুন, নাহিদা আক্তারদের তোপে পড়ে তারা। দ্বিতীয় ওভার থেকেই উইকেট পতনের শুরু। সানজিদা আক্তার মেঘলা তুলে নেন আলিসা লিস্টারকে। সাসিকা হুরলি হন রানআউট। পাওয়ার প্লের পর বল হাতে দিয়ে ধস নামান অফ স্পিনার সোহেলি। ৮ বছর পর দলে ফেরা এই স্পিনারের ঘূর্ণিতে এক পর্যায়ে ৪২ রানে ৭ উইকেট খুইয়ে বসে স্কটল্যান্ড। পরে লরনা জার্কের ২৩ বলে ২২ রানে পঞ্চাশ পেরিয়ে আশির কাছে যেতে পারে তারা। ৪ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট তুলেন সোহেলি। নাহিদা ১২ রানে পান ২ উইকেট। নিয়ন্ত্রিত বল করে সালমা এদিনও ১৬ রান দিয়ে পান ১ উইকেট।
৭৮ রানের মামুলি লক্ষ্য দ্বিতীয় ওভারে শামীমা সুলতানাকে হারায় বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় উইকেটে মুরশিদাকে নিয়ে ৩৮ রানের জুটি পেয়ে যান অধিনায়ক জ্যোতি। মুরশিদা খাতুন ১৫ করে ফেরার পর জ্যোতি দলকে নিয়ে যান জেতার কাছে। মাঝে রুমানা আহমেদ নেমে ফেরেন ১১ রান করে। দলের জয়ের একদম কিনারে গিয়ে ৩৪ রান করে ফেরেন জ্যোতি। আনুষ্ঠানিকতার কাজটা সারেন সুবহানা মুশতারি। এই জয়ে গ্রæপ সেরা হয়েই পরের ধাপে যাওয়ার পথ অনেকটা সুগম হয়ে গেল বাংলাদেশের। গ্রæপ পর্বের শেষ ম্যাচে আজ যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে বাংলাদেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ