Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বোল্ট-নিশামদের নিয়েই নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো নিউজিল্যান্ড ক্রিকেট। দলে ডাক পেয়েছেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তির বাহিরে থাকা দুই ক্রিকেটার ট্রেন্ট বোল্ট ও জিমি নিশাম। ১৫ সদস্যের এই দলে বিশ্বকাপ খেলার জন্য প্রথমবারের মতো ডাক পেয়েছেন ওপেনার ফিন অ্যালেন ও অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। কেবল এই দুইজন ছাড়া গত বছর আরব আমিরাতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে ছিল বাকি সবাই। যেখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল হারে নিউজিল্যান্ড। অধিনায়কত্ব নিয়ে অনেক সমালচনা থাকলেও কেন উইলিয়ামসনের উপরেই আস্থা রাখছে দেশটির ক্রিকেট বোর্ড। শেষ কইয়েক সিরিজ চোটের কারনে না থাকতে পারলেও বিশ্বকাপের জন্য এবার ঠিক অস্ট্রেলিয়ার প্লেন ধরবেন অ্যাডাম মিলনে। যদিও আরব আমিরাত আসরে লকি ফার্গুসনের ইনজুরিতে খেলার সুযোগ হয়েছিল মিলনের। অস্ট্রেলিয়ায় অবশ্য কিউইরা ফার্গুসনকেও পাচ্ছে। পেস বলিংইয়ের নেতৃত্বে এই দুই জনের সঙ্গে আরও থাকছেন বোল্ট ও টিম সাউদি। তবে পিঠের ইনজুরি থেকে পুরো ফিট না হওয়ায় দলে সুযোগ পাননি কাইল জেমিসন।
নিউজিল্যান্ড দলের স্পিন বিভাগে যথারীতি থাকছেন মিচেল স্যান্টনার ও ইশ সোধির ওপর। তাছাড়া অলরাউন্ডার ব্রেসওয়েলও অফ স্পিনটা ভালোই করেন। নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল প্রথম ক্রিকেটার হিসেবে সাতটি কুড়ি ওভারের বিশ্বকাপ খেলতে যাচ্ছেন। তার ওপেনিং পার্টনার ফিন অ্যালেন ১৩টি টি-টোয়েন্টি ম্যাচের ক্যারিয়ারে ১৬৯.৫৪ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন। তারই পুরষ্কার হিসেবে জায়গা হইয়েছে বিশ্বকাপের দলে। একই সাথে এই ২৩ বছর বয়সী ব্যাটারকে ২০২২-২৩ মৌসুমের চুক্তিতে অন্তর্ভুক্ত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আগামী ২২ অক্টোবর স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে যাত্রা করবে কিউইরা। তবে তার আগে আগামী ৭ অক্টোবর থেকে ঘরের মাঠে বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় একতা সিরিজ উইলিয়ামসনের দল। সেখানেও বিশ্বকাপের স্কোয়াডই থাকছে।
নিউজিল্যান্ড দল : কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গেøন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ