Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈকতে হাজারো প্রাণীর মেলা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ব্রাজিলের কেন রাটকোওস্কি নামে এক ব্যক্তি তার ট্যুইটার হ্যান্ডেলে একটি ভিডিও ক্লিপ পোস্ট করেছিলেন। সেটির প্রায় ১ কোটি ভিউ! কী ছিল সেই ভিডিওতে? ভিডিওটি ব্রাজিলের বিচের। দেখা যাচ্ছে, সেই ভিডিওতে অসংখ্য সরীসৃপ উঠে এসেছে বিচে। সেই বিচে তারা যেন বিশ্রাম নিচ্ছে। কেউ কেউ নড়ে চড়ে বেড়াচ্ছে বিচে।

পুরো দৃশ্যটি দেখে সন্ত্রস্ত হয়ে উঠেছেন স্থানীয় বাসিন্দারা। স্বাভাবিক ভাবেই এরকম একটি ভিডিও দেখে নানা রকম মন্তব্য করেছেন নেটিজেনরা। জানা গেছে, কুমিরের মতো দেখতে ওই প্রাণীগুলি ওই অঞ্চলে ঢুকে পড়েছে। আর এরই প্রেক্ষিতে একজন মন্তব্য করেছেন, যেখানেই প্রাকৃতিক কোনও বিপর্যয়, সেখানেই মানুষের কোনও অবাঞ্ছিত হস্তক্ষেপ নিশ্চয়ই আছে। আর একজন একটু দার্শনিকতার সুরে বলেছেন, সাগরের নিচে কী কী আছে, কে জানে? মানুষের এখনও কত কিছু অজানা!

ওয়ার্ল্ড ওয়াইড ফান্ড তথা ‘ডব্লিউডব্লিউএফ’ জানিয়েছে, পানটানাল ট্রপিক্যাল ওয়েটল্যান্ডের মধ্যে সবচেয়ে বড়। এটা বলিভিয়া ব্রাজিল প্যারাগুয়ের সৈকত জুড়ে প্রসারিত। সারা পৃথিবীর মধ্যে এই অঞ্চলেই কুমিরের বসবাস সবচেয়ে বেশি। প্রায় লাখ লাখ! প্রতি বছর অসংখ্য পর্যটক ওই অঞ্চলে কুমির দেখতে ভিড় করেন। সূত্র : এক্সপ্রেস ইউকে, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ