Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধর্ষিতা কিশোরীর ৫ বছরের জেল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

পাচারের শিকার মার্কিন যুক্তরাষ্ট্রের এক কিশোরীকে পাঁচ বছরের কারাদণ্ড এবং তার ধর্ষকের পরিবারকে দেড় লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণ প্রদানের আদেশ দিয়েছেন আদালত। যুক্তরাষ্ট্রের পোল্ক কাউন্টি জেলা জজ ডেভিড এম পোর্টার গত মঙ্গলবার এ রায় ঘোষণা করেন।

পিপার লুইস (১৫) তাকে ধর্ষণের জন্য অভিযুক্ত ব্যক্তিকে ছুরিকাঘাত করেছিলেন। ২০২০ সালের জুনে যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের ডেস মইনসে ঘটনাটি ঘটে। ৩৭ বছর বয়সি জাচারি ব্রুকসকে নৃশংসভাবে হত্যার জন্য প্রাথমিকভাবে তাকে অভিযুক্ত করা হয়। লুইসের বয়স এখন ১৭ বছর।
আদালতে অনিচ্ছাকৃত হত্যাকাণ্ড এবং ইচ্ছাকৃত আঘাতের জন্য দোষ স্বীকার করে লুইস। উভয় অভিযোগেই ১০ বছর পর্যন্ত জেল হতে পারে। কিন্তু লুইসের পাঁচ বছরের কারাদণ্ড এবং ব্রুকসের পরিবারকে দেড় লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেওয়া হয়।

পাচার হওয়ার আগে ডেস মইনস ভবনের হলওয়েতে ঘুমাচ্ছিল লুইস। তখন ২৮ বছর বয়সি একটি লোক তাকে নিয়ে যান এবং যৌনতার জন্য জোর করে অন্য একজনের কাছে পাচার করেন। লুইস বলেছে, হত্যার আগের সপ্তাহগুলোতে ব্রুকস তাকে ছুরি দেখিয়ে নিজের অ্যাপার্টমেন্টে নিয়ে একাধিকবার ধর্ষণ করেছে। বারবার ধর্ষণ করার কারণে লুইস ক্ষিপ্ত ছিলেন। তাই বিছানার পাশের টেবিল থেকে একটি ছুরি নিয়ে ব্রুকসকে আঘাত করেন।
জানা গেছে, পুলিশ ও বিচারকরা লুইসকে যৌন হয়রানি বা পাচার করার ব্যাপারে কোনো কথা বলেননি। আর আইওয়া যুক্তরাষ্ট্রের এমন একটি রাজ্য যেখানে পাচারের শিকার ব্যক্তিদের সুরক্ষা দিতে কোনো নিরাপদ আশ্রয় এবং আইন নেই। সূত্র : বিবিসি নিউজ, দ্য গার্ডিয়ান।



 

Show all comments
  • MD Süjøñ ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:০১ এএম says : 0
    নাউজুবিললা আল্লাহ এদের মতো মানুষ কে হেদায়েত দান করুন আমীন এবং অপরাধীর বিচার করা হোক
    Total Reply(0) Reply
  • Rabbul Islam Khan ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:০১ এএম says : 0
    আসলে কাজটা খুব জঘন্য অপরাধ বলে আমি মনে করি।
    Total Reply(0) Reply
  • Md Jubayer Hosain Bijoy ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:০২ এএম says : 0
    দুনিয়াটা আসলে জালেমের কারকানা হয়ে গেছে,কি আর বলবো
    Total Reply(0) Reply
  • jack ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১১:৫০ এএম says : 0
    একটা মানুষ যখন ধর্ষিত হয় তখন সেই সব কিছু হারিয়ে ফেলে সে প্রচণ্ড মানসিক অশান্তিতে ভোগেন সে যদি তার ধর্ষণকারীকে হত্যা করে তাহলে তো তার কোন বিচার হওয়া উচিত না কি আশ্চর্য দুনিয়া>>>>>>আল্লাহর আইন থাকলে ধর্ষণকারীকে মাজা পর্যন্ত মাটিতে পুতে পাথর মেরে সবার সামনে তাকে হত্যা করা হতো তাহলে কারো বাপের সাহস হতো না ধর্ষণ করার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ