Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ জামালদের ‘ক্লোজ ডোর’ ম্যাচ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। যার প্রথমটি ২২ সেপ্টেম্বর কম্বোডিয়ায় অনুষ্ঠিত হবে স্বাগতিক দলের বিপক্ষে। আর ২৭ সেপ্টেম্বর কাঠমান্ডুতে নেপালের বিপক্ষে। ফিফা প্রীতি ম্যাচ খেলতে এখন কম্বোডিয়ার রাজধানী নমপেনে আছে লাল-সবুজরা। সেখানে আজ জামাল ভূঁইয়ারা স্বাগতিকদের বিপক্ষে আনঅফিশিয়াল ম্যাচ খেলবেন। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে এই আনঅফিশিয়াল ‘ক্লোজ ডোর’ ম্যাচটি। গত ২৬ আগস্ট থেকে অনুশীলনে আছেন জামালরা। তাদের প্রস্তুতি কেমন হলো তা বোঝা যাবে আজকের ‘ক্লোজ ডোর’ ম্যাচে। গতকাল নমপেন থেকে জাতীয় দলের ম্যানেজার ইকবাল হোসেন এক ভিডিও বার্তায় বলেন, ‘ফিফার থেকে অনুমতি নিয়েই আমরা ‘ক্লোজ ডোর’ ম্যাচ খেলছি। এটা আনঅফিশিয়ালি ম্যাচ। যেহেতু আমরা দেশে কোনো প্রস্তুতি ম্যাচ খেলতে পারেনি। তাই এই ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ পাচ্ছে জামালরা।’
দলের ফুটবলারদের মধ্যে ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা চোট আক্রান্ত। তাই তাকে ছাড়া অন্যদের এই ম্যাচে পরখ করবেন বাংলাদেশের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। এছাড়া মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসও আছেন দলের সঙ্গে। শনিবার তার বাবা মিশেল বিশ্বাস ইহলোক ত্যাগ করলেও হেমন্ত দেশের স্বার্থে রয়ে গেছেন দলের সঙ্গে। মিশেল বিশ্বাস স্মরণে কাল অনুশীলনে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ