Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

নরেন্দ্র মোদি সরকারকে সরাসরি আক্রমণ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। গত শুক্রবার মোদিকে টার্গেট করে রাহুল বলেছেন যে তার দলের ভারত জোড়ো যাত্রা ঘৃণার রাজনীতির উপর ভালোবাসার জয় নিশ্চিত করবে।
রাহুল গান্ধী একটি ট্যুইটে বলেছেন, ‘বিদ্বেষের রাজনীতির উপর আমাদের ভালোবাসা জয়ী হবে। মানুষ আমার সঙ্গী এবং একসঙ্গে আমরা ভারতকে সংযুক্ত করছি’। এর আগে, কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা শুরুর সময় রাহুল গান্ধী একটি আবেগপূর্ণ নোট শেয়ার করেছিলেন। সেখানে তিনি বলেছিলেন যে তিনি ‘ঘৃণার রাজনীতির’ কাছে তার বাবাকে হারিয়েছেন এবং ‘তার কাছে তার প্রিয় দেশকে হারাতে’ প্রস্তুত নন।

তার বাবা রাজীব গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে রাহুল গান্ধী ট্যুইটে তারা বাবা রাজীব গান্ধীর ছবি দিয়ে লিখেছেন, ‘আমি আমার বাবাকে ঘৃণা ও বিভাজনের রাজনীতিতে হারিয়েছি। আমি আমার প্রিয় দেশকেও এর কাছে হারাব না। ভালোবাসা ঘৃণাকে জয় করবে। আশা ভয়কে পরাজিত করবে। একসঙ্গে, আমরা জয় করব’।
রাহুল গান্ধী বলেছেন, কংগ্রেস পার্টির ভারত জোড়ো যাত্রা ন্যায্য মজুরি, শোষণের বিরুদ্ধে সুরক্ষা এবং সামাজিক ন্যায় নিশ্চিত করার লড়াই। যাত্রাটি বর্তমানে কেরালায় রয়েছে। পরবর্তী ১৩ দিনে কেরালার মধ্য দিয়ে যাবে এই যাত্রা। কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত সাড়ে তিন হাজার কিলোমিটার পদযাত্রা ১৫০ দিনের মধ্যে সম্পন্ন হবে এবং প্রায় ১২টি রাজ্যকে কভার করবে এই যাত্রা।

কেরালা থেকে যাত্রাটি আগামী ১৮ দিনের জন্য রাজ্যের মধ্য দিয়ে অতিক্রম করবে। ৩০ সেপ্টেম্বর কর্ণাটকে পৌঁছাবে। উত্তরে যাওয়ার আগে এটি ২১ দিন কর্ণাটকে থাকবে। পদযাত্রা প্রতিদিন ২৫ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে। সূত্র : ডেকান হেরাল্ড, টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ