Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোল করেই যাচ্ছেন হ্যালান্ড,উলভসকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪৮ পিএম

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির ম্যাচ মানেই গোল করবেন এরলিং হ্যালান্ড।আর তাতে প্রতি ম্যাচে জয় কিংবা অন্তত ড্র নিয়ে মাঠে ছাড়বে গার্দিওলার শিষ্যরা। গত এক দেড় মাসে এই একই চিত্রনাট্য দেখতে দেখতে অভ্যস্ত হয়ে গেছেন সিটির সমর্থকরা। আজকের ম্যাচেও ঘটেনি এর ব্যতিক্রম। তার নৈপুণ্যে প্রিমিয়ার লিগে নিজেদের সপ্তম ম্যাচে উলভসকে ৩-০ হারিয়েছে ম্যানচেস্টার সিটি।এই নরওয়েন স্ট্রাইকারের পাশাপাশি গোল পেয়েছেন ফিল ফোডেন ও জ্যাক গ্রেলিস।

উলভসের ঘরের মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে অবশ্য স্কাই ব্লুজদের প্রথমে এগিয়ে দেন গিয়ারলিস।সিটির হয়ে এই উইঙ্গার যখন প্রথম গোলটি করেন ম্যাচের বয়স তখন মাত্র ৫৫ সেকেন্ড! ডি বক্স এ ডিব্রুইনার বাড়িয়ে দেওয়া পাস হল্যান্ড অল্পের জন্য মিস করলেও নাগালের মধ্যে পেয়ে যান গ্রেলিস।আর উলভস গোলরক্ষককে ফাঁকি দিয়ে তিনি এই মৌসুমে তার প্রথম গোলটি আদায় করে নেন।

অবশ্য স্কোরশিটে নাম লেখাতে বেশি সময় নেননি 'গোল মেশিন' খ্যাত স্ট্রাইকার এরলিং হ্যালান্ড। ম্যাচের ১৬ মিনিটেই তার নেওয়া দূর দূরপাল্লার একটি শট নিশানা ভেদ করলে ম্যাচে সিটির অবস্থান আরো দৃঢ় হয়। এ নিয়ে প্রিমিয়ার লিগের টানা সাত ম্যাচে গোল করলেন সাবেক এই ডর্টমুন্ড তারকা।দুই হ্যাটট্রিকসহ সাত ম্যাচে হ্যালান্ড করে ফেলেছেন ১১ গোল! লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ফুলহ্যামের আলেকজান্ডার মিট্রোভিচের করেছেন মাত্র ৬ গোল। জীবনের সেরা সময় কাটানো এ স্ট্রাইকার বাকি সময়টা বর্তমান ফর্মের অর্ধেকটা ধরে রাখতে পারলেও সর্বোচ্চ গোলস্কোরার হিসেবে যে প্রিমিয়ার লিগ শেষ করবেন তাতে সন্দেহের কোন অবকাশ নেই।

২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া গার্দিওয়ালার শিষ্যরা বিরতির পর ফের একবার উলভসে জালে বল পাঠায়।ম্যাচের ৬৯ মিনিটে গোলটি করেন ফিল ফোডেন। এবারও এসিস্টের ভূমিকায় ছিলেন দলটির বেলজিয়াম সেনসেশন ডি ব্রুইনা।সাত ম্যাচ শেষে পাঁচ জয় ও দুই ড্র থেকে ১৭ পয়েন্ট তুলে নিয়ে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার সবার উপরে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ