Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘বিরাট কোহলি-রোহিতকে আউট করলে অর্ধেক রানেই শেষ হয়ে যাবে ভারত’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৫:৪৫ পিএম | আপডেট : ৫:৪৬ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২২

এশিয়া কাপে সুপার ফোরে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। সব মিলে প্রায় তিন বছর পর তার ব্যাটে সেঞ্চুরির দেখা মেলে। দলের নিয়মিত অধিনায়ক রোহতি শর্মা সেই ম্যাচে খেলেননি। সেই ম্যাচটি নিয়েই এবার মুখ খুললেন আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগান।

‘হিন্দুস্তান টাইমস’কে দেয়া এক সাক্ষাৎকারে আফগান বলেছেন, ‘আমরা যখনই ভারতের বিপক্ষে খেলি, আমাদের পরিকল্পনা থাকে রোহিত এবং বিরাট কোহলিকে ঘিরে। আমরা তখন বলতাম, এই দুজনকে আউট কর, তাহলে ভারতীয় দলের অর্ধেকটাই শেষ হয়ে যাবে। পুরো ক্রিকেট দুনিয়া এই দুই ক্রিকেটারকে নিয়ে এভাবেই পরিকল্পনা করত। তারা একাই ম্যাচ জিতিয়ে দেওয়ার সামর্থ্য রাখে।’

বিরাট কোহলি-রোহিতকে থামানোর কৌশল নিয়েও কথা বলেছেন সাবেক এই আফগান অধিনায়ক। সেই সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমাদের সব সময় পরিকল্পনা থাকত, শুরু থেকেই এই দুজনকে আক্রমণ করা। কারণ, যদি তাদের আউট করা না যায়, ভারতকে বিপদে ফেলা কঠিন হয়ে উঠবে। বিশেষ করে বিরাট কোহলি। সে উইকেটে থিতু হয়ে গেলে আউট করা খুব কঠিন ছিল। আমরা বিশ্বাস করতাম, যদি তাদের তাড়াতাড়ি আউট করা যায়, ওয়ানডেতে ভারতের ১০০-১২০ রান কম হবে। আর টি-টোয়েন্টিতে কমে যাবে ৬০-৭০ রান।’

তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও লিজেন্ডস লিগে খেলবেন আসগর আফগান। আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগান ইন্ডিয়া ক্যাপিটালস স্কোয়াডের অংশ হিসেবে মাঠে ফিরবেন। গৌতম গম্ভীরের নেতৃত্বাধীন দলের হয়ে খেলতে মুখিয়ে আছেন ডানহাতি এই ব্যাটসম্যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ