Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তির আগেই আইনি জটিলতায় অজয়-সিদ্ধার্থের ‘থ্যাঙ্ক গড’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ২:৪৭ পিএম

আগামী ২৪ অক্টোবর মুক্তি পাওয়ার কথা রয়েছে অজয় দেবগন ও সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত ‘থ্যাংক গড’ সিনেমাটির। মুক্তির আগেই সিনেমাটির ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ল। সিনেমাটি নিষিদ্ধ ঘোষণা দিল কুয়েত সেন্সর বোর্ড। সেইসঙ্গে পশ্চিম এশিয়ার ইসলাম অধ্যুষিত দেশগুলোতেও আটকে গেল ‘থ্যাংক গড’। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ আনা হয়েছে সিনেমাটিতে। এছাড়া অভিনেতা অজয়, সিদ্ধার্থ ও পরিচালক ইন্দ্র কুমারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

সম্প্রতি প্রকাশিত ‘থ্যাঙ্ক গড’-এর ট্রেইলার শুরু হয় সিদ্ধার্থর জীবনের এক দুর্ঘটনা দিয়ে। প্রভু চিত্রগুপ্তের ভূমিকায় দেখা যায় অজয়কে। ব্লেজার, প্যান্ট ও শার্টে একেবারে আধুনিক অবতারে প্রভু চিত্রগুপ্ত। সেই পৌরাণিক চরিত্র সিদ্ধার্থের ইহজগতের পাপ-পুণ্যের হিসাব দিতে থাকে। প্রচলিত বিশ্বাস অনুযায়ী তিনিই কর্মফল গণনা করে পরলোকে মানুষের অবস্থান নির্ণয় করেন। সিনেমাটির তেমন কিছু দৃশ্যে প্রভুকে ছোট করে দেখানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। ‘আপত্তিকর শব্দে’র ব্যবহার হয়েছে বলেও দাবি করেছেন অনেকে।

অভিযোগকারীরা মনে করছেন, মুনাফা অর্জন ও টিআরপি বাড়ানোর জন্যই আপত্তিকর দৃশ্যগুলি চিত্রায়িত করা হয়েছে, যা সাম্প্রদায়িক সম্প্রীতিকে নেতিবাচক দিকে প্রভাবিত করে। অভিযুক্তদের শাস্তির দাবি জানিয়েছেন তারা।

সিনেমাতে ভগবান চিত্রগুপ্তের উপাসনাকারী কায়স্থ সম্প্রদায়কে অবমাননাকর মন্তব্য করা হয়েছে বলে অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মণিকা মিশ্রের আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। সিভিল কোর্টের অভিযোগকারী হিমাংশু শ্রীবাস্তবের বক্তব্য রেকর্ড করার জন্য আগামী ১৮ নভেম্বর, ২০২২ তারিখ নির্ধারণ করেছেন ম্যাজিস্ট্রেট।

উল্লেখ্য, সিদ্ধার্থ প্রথমবার অজয় দেবগনের সঙ্গে এই সিনেমায় কাজ করলেন। তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন রাকুল প্রীত সিং। এর আগে ‘দে দে প্যায়ার দে’ সিনেমায় অজয়ের নায়িকা হয়েছিলেন এই অভিনেত্রী। তবে এবারে তিনি সিদ্ধার্থের সঙ্গিনী। সিনেমার একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন নোরা ফাতেহি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থ্যাঙ্ক গড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ