Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে বিষাক্ত পটকা মাছ খেয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেটের জৈন্তাপুর উপজেলায় পটকা মাছ খেয়ে দুই শিশুসহ একই পরিবারের পাঁচজন মারা গেছেন। সেই সঙ্গে আশঙ্কাজনক অবস্থায় আরও ১০ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে।
গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার দরবস্ত ইউনিয়নের মহাইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, জৈন্তাপুর উপজেলার দরবস্ত উত্তর মাইল গ্রামের মুন্সি মিয়ার ছেলে আবদুর রহিমদ (৬০), আবদুর রহিমের ছেলে সুলেমান (২৫) ও লোকমান হোসেন (২০), স্কুলছাত্র রাহিন আহমদ (৮) ও মনি (১০)। মঙ্গলবার সকালে আশঙ্কাজনক অবস্থায় ৩ পরিবারের ১৫ জনকে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করা হয়। চিকিৎসকরা তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে পাঁচজনের মৃত্যু হয়। এ ছাড়া ওসমানী হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন আছেন দরবস্ত উত্তর মাইল গ্রামের উমর আলী (৪০), তার স্ত্রী মুর্শিদা বেগম (৩৫)  ছেলে কাওসার (১৭), মেয়ে সারিকা (১৮), পার্শ্ববর্তী বাড়ির রোবহান (৬০), জয়নাল আবেদীন (৪০), রাজিয়া বেগম (৪০) ও অজ্ঞাত আরও দুজন। জৈন্তাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবির বলেন, খবর পেয়ে আমরা ওই গ্রাম পরিদর্শন করেছি। গ্রামের লোকজন বলছে পটকা মাছ খাওয়ার পর বিষক্রিয়ায় ওই পরিবারগুলোর লোকজন অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পর তাদের মৃত্যু হয়। পুলিশ নমুনা সংগ্রহসহ তদন্ত শুরু করেছে।
পটকা মাছ খেয়ে মারা যাওয়ার খবর পেয়ে সন্ধ্যায় সিলেটের সিভিল সার্জন কার্যালয় থেকে জৈন্তাপুরসহ আশপাশ উপজেলা স্বাস্থ্য কমপেক্সে বিশেষ সতর্কবার্তা পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন মো. হাবিবুর রহমান। সিভিল সার্জন বলেন, পটকা কোনো মাছ নয়, এটি একটি জলজ প্রাণী। পটকার কানের কাছে গ্রন্থিতে থাকে বিষ। খাওয়ার পর বিষক্রিয়ায় অসুস্থতা থেকে মৃত্যুর ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু

৫ ডিসেম্বর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ