Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্যান চুরি করে ভারতীয় দণ্ডিত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তিকে কোকা কোলার তিনটি ক্যান চুরির অপরাধে ছয় সপ্তাহের কারাদণ্ড দিয়েছেন সিঙ্গাপুরের একটি আদালত। একটি স্থানীয় আবাসন এলাকার পাশের মিনিমার্ট থেকে জেসবিন্দার সিং নামে ওই ব্যক্তি ক্যান তিনটি চুরি করে। চুরির অপরাধে তাকে আদালতে তোলা হয়। গত ১৩ সেপ্টেম্বর আদালত ছয় সপ্তাহের কারাদণ্ডের সাজা দিয়েছেন।
সিঙ্গাপুরের স্থানীয় একটি সংবাদমাধ্যম এ ব্যাপারে জানায়, আদালতের দেওয়া জবানবন্দিতে জেসবিন্দর সিং ওরফে দিলবারা সিং নামের ওই ব্যক্তি চুরির অভিযোগ স্বীকার করেন। অভিযুক্ত জেসবিন্দর সিং আদালতকে বলেছেন যে, গত ২৬ আগস্ট বুকিত মেরাহ পাবলিক হাউজিং এস্টেট সংলগ্ন একটি মিনিমার্টের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন তিনি।
সেই সময় তিনি মিনিমার্টের সামনে এসে থমকে যান। দেখেন মিনিমার্টের একটি ফ্রিজের দরজা খোলা। এরপর ফ্রিজের দরজা খুলে কোকা কোলার তিনটি ক্যান বের করে নেন। ক্যানের টাকা না দিয়েই সেখান থেকে বাড়ি চলে যান বলে আদালতকে জানিয়েছেন জেসবিন্দর।
ঘটনার দিন সকালে দোকানের মালিক দোকান খোলার জন্য যখন প্রস্তুতি নিচ্ছিলেন, তখন বিষয়টি প্রথম নজরে আসে তার স্ত্রীর। দেখতে পান ফ্রিজের দরজা সামান্য ফাঁক রয়েছে। আর সেখান থেকে তিনটি কোকা কোলার ক্যান উধাও।
পরে অভিযুক্তকে ধরতে ওই দম্পতি দোকানের সিসিটিভি ফুটেজে খতিয়ে দেখে। দোকান থেকে কোকা কোলার ক্যান চুরি যাওয়ার ঘটনা ওই দম্পতি পুলিশকে জানায়। পুলিশ এসে সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তকে শনাক্ত করে। এরপরই জেসবিন্দর সিং ওরফে দিলবারা সিং-কে গ্রেফতার করে সিঙ্গাপুর পুলিশ।
অভিযুক্তের ফ্রিজ থেকে পুলিশ কোকা কোলার দু’টি ক্যান উদ্ধার করে। তবে একটি ক্যান জেসবিন্দার খেয়েছিলেন বলে আদালতে জানিয়েছেন তার সরকারি আইনজীবী। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ