Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসরাইল সফরে গেলেন আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৯ পিএম

এমিরেটস নিউজ এজেন্সি (ডব্লিউএএম) জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান বুধবার একটি সরকারি সফরে ইসরাইলের তেল আবিবে পৌঁছেছেন।

সংযুক্ত আরব আমিরাত এবং ইসরাইলের মধ্যে আব্রাহামের শান্তি চুক্তি স্বাক্ষরের দ্বিতীয় বার্ষিকী উপলক্ষে এ সফরটি করা হচ্ছে। এটি সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীর দ্বিতীয় সফর; তিনি এর আগে বাহরাইন, মরক্কো, মিশর এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে তার সমকক্ষদের সাথে নেগেভ শীর্ষ সম্মেলনে যোগ দিতে এই বছরের শুরুতে ইসরাইল সফর করেছিলেন।

শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান, একটি উচ্চপদস্থ সরকারি ও অর্থনৈতিক প্রতিনিধিদলের সঙ্গে রয়েছেন। সিনিয়র ইসরাইলি কর্মকর্তাদের সাথে তার বৈঠকের সময়, শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক এবং আমিরাতি-ইসরাইল সহযোগিতা ও অংশীদারিত্বের সম্ভাবনা সম্পর্কিত সাধারণ স্বার্থের বেশ কয়েকটি এজেন্ডা নিয়ে আলোচনা করবেন।

আব্রাহামের শান্তি চুক্তি দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক অর্থনৈতিক কার্যকলাপ এবং নিরাপত্তা সহযোগিতার দ্বার উন্মুক্ত করেছিল। হাজার হাজার ইসরাইলি পর্যটক এখন দুবাই এবং অন্যান্য আমিরাতি শহর পরিদর্শন করে, যখন দুই দেশের মধ্যে বাণিজ্য ক্রমশ বেড়েছে। সূত্র: সিয়াসত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ