Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেরসনের হামলার জন্য আমেরিকানরা দায়ী: স্থানীয় প্রশাসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:২০ পিএম

মার্কিন হিমারস মাল্টিপল-লঞ্চ রকেট সিস্টেমের সাহায্যে খেরসনে ইউক্রেনের সেনারা বোমা হামলা চালাচ্ছে, বৃহস্পতিবার খেরসন অঞ্চলের সামরিক-বেসামরিক প্রশাসনের একজন উপপ্রধান কিরিল স্ট্রেমাসভ তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

‘আমরা পুরোপুরি নিশ্চিত যে, মার্কিন অস্ত্র থেকে চালানো সমস্ত গুলি সরাসরি আমেরিকানদের দ্বারা তৈরি করা হয়েছে। এই কারণেই আমরা আবারও বলি যে, তারা ইউক্রেনীয়, রাশিয়ান এবং বেলারুশিয়ানদের সম্পর্কে চিন্তা করে না। তারা শুধুমাত্র একটি লক্ষ্যে আগ্রহী - সন্ত্রাস এবং যেকোনো উপায়ে হত্যা, এবং আরও বিশৃঙ্খলা এবং আরও বিভ্রান্তির উদ্রেক করা যা আমরা এখন শুধু খেরসন অঞ্চলেই নয়, সমস্ত স্বাধীন অঞ্চলেও অনুভব করছি,’ স্ট্রেমাসভ বলেছেন৷ তিনি যোগ করেছেন যে, রাশিয়ান পক্ষ নিজেই গোলা বর্ষণ করছে বলে কিয়েভ যে দাবি করে তা হাস্যকর।

খেরসন অঞ্চলের সামরিক-বেসামরিক প্রশাসনের আরেক উপ-প্রধান ইয়েকাতেরিনা গুবারেভা তার টেলিগ্রাম চ্যানেলে উল্লেখ করেছেন যে, খেরসনের নতুন গোলাবর্ষণে শিশুরা নিহত হয়েছিল। ’১৪ সেপ্টেম্বর ডোনেৎস্কের সবচেয়ে ঘনবসতিপূর্ণ শহর জেলায় ইউক্রেনীয় সেনাবাহিনী অ্যাপার্টমেন্ট বিল্ডিংগুলিতে গোলাবর্ষণ করে (যার ফলস্বরূপ) দুই শিশু এবং দুইজন প্রাপ্তবয়স্কের মৃত্যু হয়।’

প্রাথমিক তথ্য অনুসারে, বুধবার রাতে, ইউক্রেনের সামরিক বাহিনী খেরসনে বোমা হামলা করার জন্য একটি হিমারস মাল্টিপল-লঞ্চ রকেট সিস্টেম ব্যবহার করেছিল। একটি বড় আবাসিক এলাকায় তাদের হামলার ফলে, দুইজন প্রাপ্তবয়স্ক এবং দুই শিশু নিহত হয়। একটি প্রজেক্টাইল একটি রাস্তার উপর আঘাত হানে এবং পার্শ্ববর্তী ভবনগুলির জানালাগুলি উড়িয়ে দেয়। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ