Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপে রুয়ান্ডা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আইসিসি অন‚র্ধ্ব-১৯ উইমেন’স টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের ১৬ দল চ‚ড়ান্ত হয়েছে। বাছাই পেরিয়ে শেষ দল হিসেবে টুর্নামেন্টে জায়গা করে নিয়েছে রুয়ান্ডা। গত সোমবার আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বের ফাইনালে তানজানিয়াকে ৬ উইকেটে হারিয়ে ম‚ল পর্বের টিকেট পায় রুয়ান্ডা। ৮৫ রানের লক্ষ্য তারা পেরিয়ে যায় ২৬ বল হাতে রেখে। আর তাতেই হয় ইতিহাস। যে কোনো পর্যায়ে প্রথমবারের মতো আইসিসি বিশ্বকাপে খেলতে যাচ্ছে রুয়ান্ডা। একই স্বাদ পেতে যাচ্ছে ইন্দোনেশিয়াও। প‚র্ব এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বাছাইপর্ব থেকে গত জুলাইয়ে বিশ্বকাপের টিকেট নিশ্চিত করে তারা।
আগামী বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় হবে এই টুর্নামেন্ট। স্বাগতিক দক্ষিণ আফ্রিকাসহ সরাসরি বিশ্বকাপের টিকেট পেয়েছে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্র।
রুয়ান্ডা ছাড়াও আঞ্চলিক বাছাই পেরিয়ে এসেছে স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও ইন্দোনেশিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ