Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুর থেকে ৯৯৯-এ ফোন করে প্রাণে বাঁচল ৮ জেলে

লক্ষ্মীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪১ পিএম

 জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন কলের পর লক্ষ্মীপুরের নৌপুলিশের উদ্ধার অভিযানে প্রাণে বাঁচলেন বরিশালের ৮ জেলে।

স্থানীয় বড়খেরী নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ ফেরদৌস আহমেদ বুধবার (১৪ সেপ্টেম্বর) সন্ধায় এ তথ্য নিশ্চিত করেন। উদ্ধারকৃত ইসমাইল ফরাজী, সাইফুল ফরাজী, ইব্রাহিম, সাদ্দাম, রাব্বি, আব্দুল, নুরুল ইসলাম ও মো.শুক্কুর বরিশালে হিজড়া উপজেলার কাকুড়ীয়ার বাসিন্দা

এর আগে মঙ্গলবার বিকেলে মাছ ধরার ট্রলারযোগে সাগর থেকে ফেরার পথে ডুবোচরে ধাক্কা লেগে ট্রলারটি উল্টে যায় জেলেদের। পরে লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার মেঘনা নদীর চর আব্দুল্যাহ এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

জানা যায়, মঙ্গলবার সকালে সাগর থেকে ট্রলারযোগে ফিরছিলেন ৮ জেলে। হঠাৎ রামগতির চর আব্দুল্লাহ এলাকায় পৌঁছালে ডুবোচরে ধাক্কা লেগে ট্রলারটি উল্টে যায়। এ সময় তারা চরে আশ্রয় নেন। দুপুর থেকে জোয়ারের পানি বাড়তে থাকলে তারা চিৎকার দিতে থাকে।

এ সময় হৃদয় নামে এক জেলে মাছ ধরার ছোট একটি নৌকাযোগে ঘটনাস্থল দিয়ে যাচ্ছিলেন। তখন প্রবল স্রোতে তার ছোট নৌকায় ৮/১০জন লোককে নেওয়া সম্ভব হয়নি। পরে ৯৯৯-এ কল করে অনুরোধ জানান ওই জেলে।

পরে নৌপুলিশের নিয়ন্ত্রণ কক্ষের তৎপরতায় বিকেলে তাদের উদ্ধার করা হয় বলে জানায় নৌপুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণে বাঁচল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ