Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলাবাগানে ৭২ ভরি স্বর্ণ চুরি, চারজন রিমান্ডে : ৫০০ সিসিটিভি ফুটেজ দেখে চোর গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর কলাবাগানে একটি ফ্ল্যাট থেকে ৭২ ভরি স্বর্ণ ও নগদ টাকা চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার কলাবাগান ও আদাবর থানা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গতকাল মঙ্গলবার গ্রেফতারকৃতদের আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডকৃতরা হলেন-সোহেল, ফরহাদ, ইলিয়াস ও আনোয়ারুল।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৩টি বিদেশি পিস্তল, ১১১ রাউন্ড গুলি, ৩টি ম্যাগাজিন, ৩ ভরি চোরাই স্বর্ণ ও স্বর্ণ বিক্রির ৮৫ হাজার টাকা জব্দ করা হয়। ডিএমপির রমনা বিভাগের ডিসি মো. শহিদুল্লাহ বলেন, গত ২০ আগস্ট রাত ১টা থেকে ভোর সাড়ে ৫টার মধ্যে কলাবাগান থানার লেক সার্কাস ডলফিন গলির ৭০/এ বাসার দ্বিতীয় তলায় গ্রিল কেটে চোর চক্রটি ৭২ ভরি স্বর্ণালংকার ও নগদ এক লাখ টাকা চুরি করে পালিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার কলাবাগান থানায় একটি মামলা দায়ের করে।

মামলাটি তদন্তের ধারাবাহিকতায় কলাবাগান থানা ও রাজধানীর আশপাশের পাঁচ শতাধিক সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে চুরির ঘটনার সঙ্গে সরাসরি জড়িত চোরদের শনাক্ত করা হয়। তথ্য-প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামিদের অবস্থান শনাক্ত করে চারজনকে গ্রেফতার করে।

ডিসি আরো বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে মো. আনোয়ারুল ইসলাম ওরফে আনোয়ার চোরাই স্বর্ণ ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত স্বর্ণ ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ