Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বয়সভিত্তিক লিগে খেলবে না বারিধারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৯:৪২ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দলগুলোকে নিয়ে বৃহস্পতিবার থেকে শুরু হওয়ার কথা অনূর্ধ্ব-১৮ বয়সভিত্তিক লিগ। সাইফ স্পোর্টিং ক্লাব ফুটবলে অংশ নেবে না বলে বিপিএলের ১১ ক্লাব নিয়ে লিগের ফিক্সচার চুড়ান্ত করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সোমবার ক্লাবগুলোর কাছে তা পাঠিয়েছে। ঠিক এই সময় বিপিএল থেকে অবনমনে যাওয়া উত্তর বারিধারা ক্লাব বাফুফেকে চিঠি দেয় অনূর্ধ্ব-১৮ লিগে তারা অংশগ্রহণ করবে না বলে।

উত্তর বারিধারা ক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মঙ্গলবার বলেন, ‘বৈশ্বিক মন্দা পরিস্থিতি ও ক্লাবের সামগ্রিক প্রেক্ষাপট বিবেচনায় এই বয়সভিত্তিক লিগে খেলব না বলে চিঠি দিয়েছি।’ গত ১০ সেপ্টেম্বর ছিল খেলোয়াড় নিবন্ধনের শেষ দিন। উত্তর বারিধারা ক্লাব খেলোয়াড়ও নিবন্ধন করেছিল। সেই মোতাবেক বাফুফে ফিক্সচার করেছে। বিপিএলে সর্বশেষ আসরে পাতানো ম্যাচ খেলার অভিযোগে সম্প্রতি উত্তর বারিধারা ক্লাবকে শাস্তি দিয়ে দ্বিতীয় বিভাগে অবনমিত করেছে বাফুফে। বারিধারা বাফুফের এই শাস্তি মেনে নেয়নি। জানা গেছে তারা বাফুফের শাস্তির বিরুদ্ধে আপিল করবে। ধারণা করা হচ্ছে মুলত বাফুফের এই শাস্তির সিদ্ধান্তের আরেকটি প্রতিবাদ হিসেবে অনূর্ধ্ব-১৮ লিগে খেলছে না উত্তর বারিধারা। তবে এই লিগে না খেলায় জরিমানা হবে ক্লাবটির। উত্তর বারিধারার মতো সাইফকেও জরিমানা গুণতে হতে পারে। কারণ তারা বিপিএল শেষ হওয়ার পরপর ফুটবল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেও মৌসুমের শুরুতে সম্মতি দিয়েছিল যে অনূর্ধ্ব-১৮ লিগে খেলবে।

এখন বারিধারা না খেলার কারণে ১০ দল নিয়ে হবে অনূর্ধ্ব-১৮ লিগ৷ শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজ মাঠে অনুষ্ঠিত হবে এই লিগের খেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ