Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতের কাছে হেরে বিদায় কিশোরদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ৯:২১ পিএম

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার স্বপ্নপূরণ হলো না বাংলাদেশ কিশোর দলের। গ্রæপ পর্বে দুর্দান্ত খেলে ফাইনালে ওঠার আশা জাগালেও আসরের সেমিফাইনালে ভারতের কাছে হেরে বিদায় নিতে হলো তাদের।

সোমবার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর রেসকোর্স ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শেষ চারের ম্যাচে ২-১ গোলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দলকে হারিয়ে ফাইনালে পা রাখে ভারত। বিজয়ী দলের পক্ষে থ্যাংলাল গাংতি একাই দুই গোল করেন। প্রথমার্ধের খেলা গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে অল্প সময়ের ব্যবধানে দুই গোল হজম করে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। ৫১ মিনিটে ভারতকে এগিয়ে দেন থ্যাংলাল গাংতি (১-০)। ৫৯ মিনিটে অফসাইড ট্র্যাপ ভেঙ্গে গাংতি করেন দ্বিতীয় গোল (২-০)। গাংতি অফসাইডে ছিলেন ভেবে বাংলাদেশের ডিফেন্ডাররা দাঁড়িয়ে গিয়েছিলেন। কিন্তু সহকারী রেফারি বাংলাদেশের খেলোয়াড়দের অফসাইডের আবেদন উপেক্ষা করলে গোল করে ব্যবধান বাড়ায় ভারত। ৬০ মিনিটে পেনাল্টি পায় বাংলাদেশ। স্পট কিকে মিরাজুল ইসলাম গোল করে ব্যবধান কমান (১-২)। এরপর একের পর এক আক্রমণ করে একাধিক গোলে সুযোগ তৈরি করলেও ম্যাচে আর ফিরতে পারেনি বাংলাদেশ। ফলে শেষ পর্যন্ত হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে তারা।

গ্রুপ পর্বে প্রথম ম্যাচে ৫-১ গোলে শ্রীলঙ্কাকে এবং পরের ম্যাচে মালদ্বীপকে ৫-০ ব্যবধানে হারিয়ে ‘এ’ গ্রুপ সেরা হয়েই সেমিফাইনালে ওঠে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ