Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাসূলুল্লাহ (সা.) জিন্দেগীর আলোকে সমাজ ও রাষ্ট্র গঠন করতে হবে

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, রাসূলুল্লাহ (সা.) পুর্ণাঙ্গ জিন্দেগী নবীপ্রেমিক মানুষের কাছে তুলে ধরে সে আলোকে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্র গঠনে উদ্ধুদ্ধ করতে হবে। রাসূল (সা.) এর আদর্শ প্রতিষ্ঠিত না থাকায় সমাজ ব্যবস্থা যে কত ভয়ঙ্কর তা বলারই অপেক্ষা রাখে না। তিনি বলেন, আইয়্যামে জাহেলিয়াতের ঘোর অন্ধকারে নিমজ্জিত জাতি। বর্বর, বেদুঈন, শিক্ষা ও আলো থেকে বঞ্চিত অন্যায় জুলুম ও অনৈতিকতার সয়লাব মানবজাতি। ঠিক এমন সময় অরাজকতার অন্ধকারে আকস্মিকভাবে জ্বলে উঠলো আলোক মশাল। সভ্যতার সূর্যোদয়ের দায়িত্ব নিয়ে ৫৭০ খৃস্টাব্দের ১২ রবিউল আওয়াল পৃথিবীতে আবির্ভূত হলেন সমগ্র মানবজাতির মুক্তির দূত ও জগতবাসীর জন্য রহমতস্বরূপ হযরত মুহাম্মদ (সা.)। তাঁর ছোঁয়ায় নবুওয়াতের মাত্র ২৩ বছরেই আরবরা বিনির্মাণ করলো এক নতুন পৃথিবী। তাই সামাজিক অবক্ষয় রোধ, অন্যায়-জুলুম ও অনৈতিকতার হাত থেকে বাংলাদেশকে রক্ষা করে ইনসাফপূর্ণ, শান্তিময় ও সমৃদ্ধশালী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় আমাদেরও রাসুল (সা.) এর আদর্শকে অনুসরণ করতে হবে জীবনের সকলক্ষেত্রে।

আজ সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ ঘোষিত জাতীয় সীরাত সম্মেলন সফলের লক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণের এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেক্রেটারী আব্দুল আউয়াল মজুমদারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, আলহাজ আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম, মুফতী আব্দুল আহাদ, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ নজরুল ইসলাম খোকন, মাওলানা কামাল হোসাইন, মাওলানা জিয়াউল আশরাফ, ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, আলহাজ আবু তাহের। সভায় সীরাত সম্মেলন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ