Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অযোধ্যার রাম মন্দির তৈরিতে খরচ হবে ১,৮০০ কোটি রুপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ৬:২৯ পিএম

অযোধ্যায় রাম মন্দির নির্মাণে খরচ হবে ১ হাজার ৮০০ কোটি রুপি। মন্দির নির্মাণের দায়িত্বে থাকা শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট রবিবার জানিয়েছে একথা। সুপ্রিম কোর্টের নির্দেশে গঠিত হয় শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। উত্তরপ্রদেশের অযোধ্যা শহরে রাম মন্দির নির্মাণের দায়িত্ব নেয় তারা। রবিবার একটি বৈঠক করে মন্দির নির্মাণ সংক্রান্ত বিধি ও নিয়ম চূড়ান্ত করল ট্রাস্ট।

রবিবার ফৈজাবাদ সার্কিট হাউজে মন্দির নির্মাণ নিয়ে দীর্ঘ বৈঠক করে শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট। বৈঠকে ১৫ জনের মধ্যে ট্রাস্টের ১৪ জন সদস্য উপস্থিত ছিলেন। বৈঠক শেষে ট্রাস্টের তরফে জানানো হয়, বহু প্রতিক্ষিত রাম মন্দির নির্মাণে খরচ হবে ১ হাজার ৮০০ কোটি টাকা।

ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই জানান, রবিবার সকলের উপস্থিতি তথা সর্বসম্মতিক্রমে মন্দির নির্মাণ সংক্রান্ত বিধি ও নিয়ম চূড়ান্ত হয়েছে। রামায়ণের মুখ্য চরিত্রদের মূর্তি মন্দিরের ঠিক কোথায় বসানো হবে তা নিয়ে এদিন সিদ্ধান্ত হয়েছে। অন্যান্য দেবী ও দেবতাদের মূর্তি নিয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও রাই জানিয়েছেন, ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যে রাম মন্দির নির্মাণের কাজ সম্পূর্ণ করবে ট্রাস্ট। ২০২৪ সালের জানুয়ারিতে মকর সংক্রান্তির সময় রামের মূর্তি স্থাপন করা হবে মন্দিরে। অর্থাৎ আগামী লোকসভা ভোটের আগে রাম মন্দির নির্মাণ সম্পূর্ণ হবে। গেরুয়া রাজনীতির জন্য তথা তৃতীয় দফায় কেন্দ্রে বিজেপি সরকার গঠনে রাম মন্দির নির্মাণ গুরুত্বপূর্ণ হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ