Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাতে বাংলাদেশি মেধাবী শিক্ষার্থীর গোল্ডেন ভিসা প্রাপ্তিতে বৃহত্তর ফরিদপুর সমিতির সম্মাননা

আরব আমিরাত থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ৫:৩৪ পিএম

আরব আমিরাত সরকারের বিশেষ স্বীকৃতিস্বরূপ বিশিষ্ট মেধাবী শিক্ষার্থী হিসেবে বাংলাদেশি তাওহিদুল ইসলাম ৫ বছর মেয়াদি গোল্ডেন ভিসা প্রাপ্তিতে দেশ ও প্রবাসীদের ব্যাপক সম্মান বয়ে আনায় তাকে সম্মাননা দিয়েছে বৃহত্তর ফরিদপুর সমিতি, সংযুক্ত আরব আমিরাত। গত শুক্রবার রাতে শারজাহ হুদাইবিয়া রেস্টুরেন্ট হলরুমে তাওহিদুল ইসলামকে এ সম্মাননা দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন বৃহত্তর ফরিদপুর সমিতির আহ্বায়ক মোহাম্মদ বুলবুল আহম্মেদ মুকুল ও যুগ্ম আহ্বায়ক খোন্দকার মিজানুর রহমানসহ সমিতির অন্য নেতৃবৃন্দ ও সদস্যগণ।

তাওহিদুল ইসলামের বাবা মোহাম্মদ শফিকুল ইসলাম আমিরাতের নামকরা আল-আনসারী এক্সচেঞ্জের ম্যানেজার এবং তার মা মাহবুবা সিদ্দিকা সিপু আল-আনসারী এক্সচেঞ্জের ফরেন কারেন্সি ক্যাশিয়ার। তাদের বাড়ি বরিশাল সদরে। উল্লেখ্য, আরব আমিরাত সরকারের গোল্ডেন ভিসা প্রদানের ক্যাটাগরি অনুযায়ী শিক্ষার্থীদের ক্ষেত্রে ‘এ’ লেভেল (এইচএসসি) পরীক্ষায় সকল বিষয়ে শতকরা ৯৬ নম্বর পেতে হবে। কিন্তু দুবাইয়ের আরব ইউনিটি স্কুলের মেধাবী শিক্ষার্থী বাংলাদেশি তাওহিদুল ইসলাম ২০২১ সালে অনুষ্ঠিত পরীক্ষায় ইংলিশ মিডিয়ামে ব্রিটিশ সিলেবাসে সকল বিষয়ে শতকরা ৯৮ নম্বর অর্জন করেন। গত ১৯ জুলাই তাওহিদুল ইসলামকে গোল্ডেন ভিসা প্রদান করেন আরব আমিরাত সরকার। প্রসঙ্গতঃ আমিরাতে বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে গোল্ডেন ভিসা পাওয়ার ক্ষেত্রে তাওহিদুল ইসলামই প্রথম।
তাওহিদুল ইসলাম বর্তমানে চেক রিপাবলিক অফ ইউরোপ-এর নামকরা চার্লস মেডিকেল ইউনিভার্সিটিতে এমবিবিএস (জেনারেল মেডিসিন) কোর্সে পড়ালেখা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ