Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

শিশুদের ছাত্র সংগঠনে আনা নিন্দনীয়: এমপি সনি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৭ পিএম

শিশুদের ছাত্র সংগঠনে আনা নিন্দনীয় বলে জানান এমপি সনি। শুক্রবার সন্ধ্যায় শিশুদের প্রথম আন্তর্জাতিক গণমাধ্যম 'চাইল্ড ম্যাসেজ' বাংলা বিভাগের জনপ্রিয় আয়োজন ‘শুনো আমাদের কথায়’ অংশ নিয়ে জাতীয় সংসদের নারী আসন-৬’র সাংসদ এই মন্তব্য করেন।

এক শিশু জানতে চায়, ডিবিসি বাংলা ভিশনসহ একাধিক গণমাধ্যমে উঠে এসেছে ছাত্র সংগঠনে কিভাবে অর্ন্তভুক্ত করা হচ্ছে শিশুদের? এটি বন্ধে কি করছে সরকার! জবাবে এমপি সনি বলেন, ছাত্রলীগে এই ধরনের অভিযোগ নেই। অন্যান্য ছাত্র সংগঠনে যদি করে থাকে তাও নিন্দনীয়।

আরেক শিশু প্রশ্ন করেন, শিশুদের হাতে ড্রাইভিং লাইসেন্স তুলে দিচ্ছে কারা? এটি বন্ধে কি উদ্যোগ নিয়েছে সরকার! জবাবে এমপি সনি বলেন, বিষয়টি জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যু। এটি বন্ধে সড়কমন্ত্রী ওবায়দুল কাদেরকে টেলিফোন করবেন বলে জানান তিনি।

পাশাপাশি শিশুদের দাবি করা দুইটি গুরুত্বপূর্ণ বিষয় জাতীয় সংসদে নিজ বক্তব্যে তুলে ধরবেন বলেও প্রতিশ্রুতি দেন শিশুদের। জানা গেছে, শিশুরা অত্যন্ত আনন্দমুখর ছিল পুরো আয়োজনে। বিশেষ অতিথি হিসেবে এই আয়োজনে আরও অংশ নেয় কাতার ভিত্তিক আন্তর্জাতিক বার্তা সংস্থা ' আল জাজিরার বাংলাদেশের প্রধান অনলাইন প্রতিবেদক ফয়সাল মাহমুদ।

চাইল্ড ম্যাসেজ নির্বাহী পরিচালক আরিফ বলেন, ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অন দ্য রাইটস অব চাইল্ড থার্টিন বাস্তবায়নে ' চাইল্ড ম্যাসেজ ' তার ভূমিকা পালন করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ