Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এশিয়া কাপ জিততে পাকিস্তানকে ১৭১ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৯:৫১ পিএম | আপডেট : ১১:০৪ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২২

এশিয়া কাপের শিরোপা জিততে পাকিস্তানকে ১৭১ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা। জমজমাট ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৭০ রান তোলে শ্রীলঙ্কা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়া টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠিয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।
ফলে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাকে শুরুতেই পড়তে হলো বিপাকে। নাসিম শাহ’র করা প্রথম ওভারের তৃতীয় বলেই স্টাম্প উপড়ে ফেলেন কুশল মেন্ডিসের। রানের খাতা খোলার আগেই বিদায় এই লঙ্কান ওপেনারের। চতুর্থ ওভারে বিদায় পাথুম নিশাঙ্কার (৮)। হারিস রোউফের বলে বাবর আজমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার।


তৃতীয় উইকেটের পতন ঘটতে সময় লাগেনি বেশিক্ষণ। ষষ্ঠ ওভারের প্রথম বলে হারিস রোউফ বোল্ড করেন ধানুষ্কা গুনাথিলাকাকে (১)। পাওয়ার প্লেতে মাত্র ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে লঙ্কানরা। তবে একপ্রান্ত আগলে লড়াই করে চলেছেন ধনঞ্জয়া ডি সিলভা। এরপর দানুস্কা গুনাতিলাকা ১ ও দাসুন শানাকা (অধিনায়ক) ২ রানে বিদায় নেন।


কিন্তু এরপর ধনঞ্জয়া ডি সিলভা ও ভানুকা রাজাপাকসে ৩৬ বলে ৫৮ রানে জুটি গড়েন। অবশেষে দলীয় ১১৬ রানের মাথায় হারিস রউফ ফেরান ডি সিলভাকে। তিনি ২১ বলে ৫টি বাউন্ডারি এক ছক্কায় ৩৬ রান করেন। তবে ৩৫ বলে হাফসেঞ্চুরি তুলে নেন রাজাপাকসে।

তবে ৩৫ বলে হাফসেঞ্চুরি তুলে নেন রাজাপাকসে। শেষ পর্যন্ত রাজা ৪৫ বলে চারটি বাউন্ডারি ও তিন ছক্কায় অপরাজিত ৭১ ও চামিকা করুণারত্নে ১৪ রান করে অপরাজিত থাকেন।

বল হাতে পাকিস্তানের পক্ষে হারিস রউফ ৪ ওভারে ২৮ রানে নেন তিন উইকেট। এছাড়া নাসিম শাহ,শাদাব খান ও ইফতিখার একটি করে উইকেট নেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ