Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের গতির ঝড়ে ৫ উইকেট হারিয়ে কাঁপছে শ্রীলংকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৯:১০ পিএম | আপডেট : ৯:৪৭ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২২

এশিয়া কাপের জমজমাট ফাইনালে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে ধুকছে শ্রীলঙ্কা। ৭.৪ ওভারে ৫৮ রানে টপঅর্ডারের ৫ ব্যাটারকে হারিয়ে ধুকছে লঙ্কানরা।

ব্যাট করতে নেমে শুরুতেই পড়তে হলো বিপাকে। নাসিম শাহ’র করা প্রথম ওভারের তৃতীয় বলেই স্টাম্প উপড়ে ফেলেন কুশল মেন্ডিসের। রানের খাতা খোলার আগেই বিদায় এই লঙ্কান ওপেনারের। চতুর্থ ওভারে বিদায় পাথুম নিশাঙ্কার (৮)। হারিস রোউফের বলে বাবর আজমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার।

তৃতীয় উইকেটের পতন ঘটতে সময় লাগেনি বেশিক্ষণ। ষষ্ঠ ওভারের প্রথম বলে হারিস রোউফ বোল্ড করেন ধানুষ্কা গুনাথিলাকাকে (১)। পাওয়ার প্লেতে মাত্র ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে লঙ্কানরা। তবে একপ্রান্ত আগলে লড়াই করে চলেছেন ধনঞ্জয়া ডি সিলভা। এরপর দানুস্কা গুনাতিলাকা ১ ও দাসুন শানাকা (অধিনায়ক) ২ রানে বিদায় নেন।

দুবাই স্টেডিয়ামে গত কয়েক ম্যাচে ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে টস। রান তাড়া করে জয়ের সংখ্যাই বেশি। টস জিতে সেটাই মনে করিয়ে দিলেন পাকিস্তান অধিনায়ক। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ফাইনাল শুরু বাংলাদেশ সময় রাত ৮টায়। উত্তেজনার এই ফাইনালে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠিয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।


পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলি, মোহাম্মদ নেওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ ও মোহাম্মদ হাসনাইন।


শ্রীলঙ্কা একাদশ : কুশল মেন্ডিস, পাথুন নিশাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দানুস্কা গুনাতিলাকা, দাসুন শানাকা (অধিনায়ক), ভানুকা রাজাপক্ষে, চামিকা করুণারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহেশ থিকসেনা, প্রামাদ মাদুসান, দিলশান মাদুশাঙ্কা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ