Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিফোরজি এর গ্লোবাল ডিরেক্টর বিজিএমইএ সভাপতির সঙ্গে দেখা করেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৮:৫১ পিএম

পিফোরজি এর গ্লোবাল ডিরেক্টর ইয়ান ডি ক্রুজ বাংলাদেশের পোশাক শিল্পে চক্রাকার অর্থনীতির বর্তমান পরিস্থিতি বোঝার জন্য এবং চক্রাকার অর্থনীতি গ্রহনের জন্য শিল্পের প্রস্তুতি জানার জন্য বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় তার সঙ্গে ছিলেন পিফোরজি এর কমিউনিকেশন স্পেশালিষ্ট হ্যালি ম্যাককিনলে লেষ্টার।
তারা আঞ্চলিক স্টেকহোল্ডার-দের সাথে তাদের বৈঠকের অংশ হিসেবে উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্স পরিদর্শন করেন এবং বিজিএমইএ নেতৃবৃন্দের সাথে শিল্পের সার্কুলারিটি বিষয়ে আলোচনা করেন।
বৈঠকে তারা বাংলাদেশের পোশাক শিল্পে সার্কুলার অর্থনীতি ব্যবস্থা প্রবর্তনের বিভিন্ন চ্যালেঞ্জ এবং সুযোগসমূহ, বিশেষ করে বিজিএমইএ ও পোশাক শিল্প সংশ্লিষ্ট অন্যান্য কারখানাগুলোকে সহাযোগিতা প্রদান এবং সম্ভাব্য বিনিয়োগকারীদের জন্য একটি ব্যবসায়িক মডেল তৈরির মাধ্যমে টেক্সটাইল বর্জ্যরে মূল্য ধরে রাখা বিষয় নিয়ে আলোচনা করেন।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, পোশাক শিল্পে সার্কুলারিটি গ্রহনের ক্ষেত্রে বাংলাদেশের সামনে এগিয়ে থাকার সম্ভাবনা রয়েছে।
তিনি ২০৩০ সাল নাগাদ পোশাক শিল্পে টেকসই উপকরণের মিশ্রন ৫০% বৃদ্ধি করার বিষয়ে বিজিএমইএ এর কৌশলগত রূপকল্প বাস্তবায়নে সার্কুলারিটি’র গুরুত্বের উপরও জোর দেন।
তিনি এ বছরের ১২-১৮ নভেম্বর অনুষ্ঠিতব্য “মেইড ইন বাংলাদেশ উইক”এ অংশগ্রহনের জন্য পিফোরজি এর গ্লোবাল ডিরেক্টর এবং কম্যুনিকেশন স্পেশালিষ্টকে আমন্ত্রন জানান।
সভায় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ পরিচালক আসিফ আশরাফ, পরিচালক ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান এবং বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই) এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোস্তাফিজ উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ