Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফাইনালের আগে পাকিস্তানকে সতর্ক করলেন ওয়াসিম আকরাম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫২ পিএম | আপডেট : ৬:৫৪ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২২

তাদের এবারের এশিয়া কাপ মিশনটা শুরু হয়েছিলো নিজেদের প্রথম ম্যাচ হেরে। এর পরের তিন ম্যাচে টানা জয় তুলে নিয়ে ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করলো শ্রীলঙ্কা ও পাকিস্তান দুই দলই। সেই অপরাজেয় ধারা শেষ হয় ফাইনালের আগে সুপার ফোরের মুখোমুখি লড়াইয়ে। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালের আগে কথিত ফাইনালের মহড়া ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নেয় শ্রীলঙ্কা। পাকিস্তানের করা ১২১ রানের জবাবে তিন ওভার আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় দাসুন শানাকার দল।

তবুও আজকের শিরোপা নির্ধারণী ম্যাচে পাকিস্তানকেই ফেবারিট বলছেন দেশটির কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। যদিও শ্রীলঙ্কাকে একদমই খাটো করে দেখছেন না তিনি। তার মতে, ফাইনাল ম্যাচে শ্রীলঙ্কার তরুণদের ব্যাপারে সতর্ক থাকতে হবে পাকিস্তানকে।

ওয়াসিম বলেছেন, ‘এই এশিয়া কাপে পাকিস্তান দলের পারফরম্যান্স চমৎকার। তবে শ্রীলঙ্কার বিপক্ষে খেলায় তাদের ব্যাটিংয়ে তীব্রতার অভাব ছিল। যদিও বোলিং ছিল ভালো। আশা করি তারা তাদের ভুলগুলো থেকে শিখবে। কিন্তু আমি এখনও মনে করি ফাইনালে পাকিস্তান ফেভারিট। কিন্তু উত্তেজনকার ও তরুণ শ্রীলঙ্কান দলকে সহজভাবে নেওয়া যাবে না।’

সাবেক অধিনায়ক আরও যোগ করেছেন, ‘পাকিস্তান ক্রিকেট অনুরাগীরা বলছে আমাদের মিডল অর্ডার বেশ অনভিজ্ঞ। এবং সুপার ফোরের শেষ ম্যাচে রিজওয়ান আউট হওয়ার পর এটা উন্মোচিত হয়েছে। কিন্তু ফাইনাল হতে যাচ্ছে ভালো উইকেটে, আশা করবো তারা শক্তিশালী হয়ে ফিরবে।’

উল্লেখ্য, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেই আজকের ফাইনাল। একদিকে টানা চার জয়ে উড়তে থাকা শ্রীলঙ্কা, অন্যদিকে পরপর তিন জয়ের পর হোঁচট খাওয়া পাকিস্তান। দারুণ ছন্দে থাকা শ্রীলঙ্কা নিজেদের শেষ চার ম্যাচ যেমন জিতেছে, তেমনি মুখোমুখি লড়াইয়েও শেষ চার ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ