Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এশিয়া কাপ ফাইনাল: পাকিস্তান ও শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪৫ পিএম

এশিয়া কাপ আসরের পর্দা নামবে আজ। স্বাগতিক শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যে কার মাথায় বসতে যাচ্ছে এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট, সেটি জানা যাবে আজ রাতেই। রবিবার (১১ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। আজকের শিরোপা নির্ধারণী ম্যাচে দু’দলে থাকতে পারে একাধিক পরিবর্তন।

আফগানিস্তান ম্যাচে ব্যাটিং করার সময় হালকা ইনজুরিতে পড়েন স্পিনিং অলরাউন্ডার শাদাব খান। তাকে বিশ্রামে দিয়ে নেওয়া হয় উসমান কাদিরকে। ফাইনালে শাদাব ফিরছেন নিশ্চিত। আফগানিস্তানের বিপক্ষে জয়ের নায়ক নাসিম শাহকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তার বদলে নেওয়া হয় হাসান আলিকে। উসমান কাদির ১ উইকেট পেলেও হাসান আলি ছিলেন উইকেট শূন্য। তাই হাসান আলির বদলে দলকে ফাইনালে ওঠানোর নায়ক নাসিম শাহ নিশ্চিত থাকছেন আজকের ম্যাচে।

অপরদিকে, শুক্রবারের ম্যাচে একাদশে দুটি পরিবর্তন আনে শ্রীলঙ্কাও। চারিথ আসালাঙ্কা এবং আসিথা ফার্নান্দোকে বসিয়ে ধনঞ্জয়া ডি সিলভা এবং তরুণ প্রমোদ মাদুশানকে একাদশে সুযোগ দেয় লঙ্কান টিম ম্যানেজমেন্ট। টি-টোয়েন্টি অভিষেক ঘটে প্রমোদ মাদুশানের। দুটি উইকেট শিকার করেছেন তিনি। তাই ফাইনালে তাকে দেখা যেতে পারে দলে।

দুইটি দলই আজকের ম্যাচ জিতে এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করতে চাইবে। সেই লক্ষে দুইটি দলই তাদের পুর্নাঙ্গ শক্তি নিয়ে মাঠে নামবে।

পাকিস্তানের সম্ভাব্য একাদশঃ
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ হারিস রউফ এবং মোহাম্মদ হাসনাইন।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশঃ
পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), ধনঞ্জয় ডি সিলভা, দানুসকা গুনাথিলাকা, ভানুকা রাপাকসে, দাসুন সাকা (অধিনায়ক), ওয়ানিদু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেশ থিকসানা, প্রমোদ মাদুশান, দিলশান মধুশঙ্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ