Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গুজব ছড়াচ্ছে কিয়েভ, লুহানস্কের মিত্র বাহিনীর নিয়ন্ত্রণেই রয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৫:৩৩ পিএম

লুহানস্কে কিছু এলাকা ইউক্রেনীয় সেনা দখলে নিয়েছে বলে কিয়েভ থেকে প্রকাশিত প্রতিবেদনগুলো সম্পূর্ণ মিথ্যা। শনিবার মস্কোতে লুহানস্ক পিপলস রিপাবলিকের রাষ্ট্রদূত রডিয়ন মিরোশনিক এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, মিত্র বাহিনী সমস্ত এলপিআর নিয়ন্ত্রণ করছে।

টেলিগ্রামে তিনি বলেন, ‘এলপিআর-এর পুরো এলাকা মিত্র বাহিনীর দ্বারা নিয়ন্ত্রিত। ইউক্রেন আতঙ্কের বীজ বপন করার চেষ্টা করছে। আমি এইমাত্র সেভেরোডোনেটস্ক, লিসিচানস্ক, স্টারোবেলস্ক, সোয়াতোভোর সাথে একটি যোগাযোগ সেশন করেছি - এগুলি সবই এলপিআর-এর উত্তরাঞ্চলীয় অঞ্চল। ইউক্রেন যে গুজব ছড়াচ্ছে তা অতিরঞ্জিত। সর্বত্র পরিস্থিতি শান্ত এবং স্থিতিশীল, সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।’

মিরোশনিকের মতে, এলপিআর-এর উত্তরে ফ্রন্টলাইনের নৈকট্য শুধুমাত্র ইজিয়াম এবং কুপিয়ানস্ক থেকে কয়েক ডজন শরণার্থীর আগমনের মাধ্যমে অনুভূত হয়। তিনি বলেন, উদ্বাস্তুদের থাকার ব্যবস্থা করা হয়েছে এবং তাদের প্রয়োজনীয় সবকিছু দেয়া হয়েছে।

ইউক্রেনের সামরিক বাহিনী লিসিচানস্ক শহরে গোলাবর্ষণ করছে এমন অভিযোগও তিনি অস্বীকার করেছেন। ‘লিসিচানস্কের গোলাগুলি সম্পর্কে গল্পগুলিও মিথ্যা। প্রতিধ্বনিগুলি সেভারস্ক এলাকা এবং আশেপাশের এলাকা থেকে এসেছে। সেখানে দুই মাস ধরে সংঘাত চলছে,’ কূটনীতিক বলেছিলেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ