Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মন্ট্রিয়লে ৩৬তম ফোবানা বাংলাদেশ সম্মেলন অনুষ্ঠিত

নতুন চেয়ারম্যান গিয়াস সেক্রেটারী শাহ নেওয়াজ

মন্ট্রিয়ল (কানাডা) থেকে ফিরে সালাহউদ্দিন আহমেদ : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

‘মন্ট্রিয়লে এক টুকরো বাংলাদেশ’ সেøাগান নিয়ে বর্ণাঢ্য আয়োজনে কানাডার মন্ট্রিয়লে অনুষ্ঠিত হলো ৩৬তম ফোবানা বাংলাদেশ সম্মেলন। লেবার ডে উইকেন্ডে গত ৩ ও ৪ সেপেটম্বর সহস্রাধিক প্রবাসী বাংলাদেশির অংশগ্রহণে লাভাল শেরাটন হোটেল দৃশ্যত ‘এক টুকরো বাংলাদেশ’-এ পরিণত হয়। আয়োজক সংগঠন ছিল বাংলাদেশি এসোসিয়েশন অব মন্ট্রিয়ল। কনভেনর এজাজ আক্তার তৌফিকের নেতৃত্বে সম্মেলনে দেশ ও প্রবাসের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান জমজমাট হলেও সেমিনার, কাব্য জলসাসহ অন্যান্য বিষয়ভিত্তিক অনুষ্ঠানগুলোতে দর্শক-শ্রোতার উপস্থিতি ছিল হতাশাজনক। সম্মেলনে ফোবানার বিদায়ী চেয়ারম্যান আলী ইমাম শিকদার ফোবানার ২০২৩-২০২৪ সালের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান হিসেবে গিয়াস আহমেদ ও সেক্রেটারী হিসেবে শাহ নেওয়াজের নাম ঘোষণা করে বলেন, নতুন চেয়ারম্যান ও সেক্রেটারী পরবর্তীতে বসে পূর্ণাঙ্গ স্টিয়ারিং কমিটি ঘোষণা করবেন। শাহ নেওয়াজ পুনরায় স্টিয়িারিং কমিটির সেক্রেটারী মনোনীত হলেন। অপরদিকে কনভেনর এজাজ আকতার তৌফিক ঘোষণা দেন যে, আগামী বছর অর্থাৎ ৩৭তম ফোবানা হবে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট রাজ্যে। আয়োজক সংগঠন থাকবে বাংলাদেশী আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট।
এদিকে যুক্তরাষ্ট্রের ক্যালিফোনিয়া রাজ্যের লস এঞ্জেলেসে, ইলিনয় রাজ্যের শিকগো এবং নিউইয়র্কে পৃথক পৃথক আয়োজনে আরো তিনটি বিভক্তির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে একই সময়ে। পাশাপাশি নিউইয়র্কে ‘বাংলাদেশ কনভেনশন’ নামে আরো একটি সম্মেলন হয় লেবার ডে উইকেন্ডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ট্রিয়লে ৩৬তম ফোবানা বাংলাদেশ সম্মেলন অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ