Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজা চার্লসকে পুতিনের শুভেচ্ছাবার্তা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৪ পিএম

ব্রিটেনের তৃতীয় রাজা চার্লস দায়িত্ব নেওয়ার পর তাকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। যুক্তরাজ্যের লন্ডনে অবস্থিত রুশ দূতাবাস এক টুইটের মাধ্যমে বিষয়টি জানিয়েছে।

তিনি বলেন, 'আমি মহামহিম রাজার সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করি এবং তাকে শুভকামনা জানাই।'

পুতিন বলেন, ‘ব্রিটেনের সাম্প্রতিক ইতিহাসের সব গুরুত্বপূর্ণ ঘটনার সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে আছেন রানি দ্বিতীয় এলিজাবেথ। দীর্ঘসময় ধরে তিনি বিশ্বমঞ্চের নেতৃত্বে ছিলেন এবং মানুষের ভালোবাসা অর্জন করেছে।

রানির মৃত্যুতে রাজপরিবারের প্রতি সহানুভূতি জানিয়ে পুতিন আরও উল্লেখ করেন, 'এই অপূরণীয় ক্ষতির জন্য আমি আপনাদের এবং গ্রেট ব্রিটেনের সবার প্রতি শোক, আন্তরিক সহানুভূতি ও সমর্থন জানাচ্ছি।'

এর আগে ব্রিটেনের স্থানীয় সময় শনিবার সকাল ১০টায় লন্ডনের সেন্ট জেমসেস প্রাসাদে অ্যাকসেশন কাউন্সিলে চার্লসকে আনুষ্ঠানিকভাবে রাজা ঘোষণা করা হয়। যদিও বৃহস্পতিবার রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পরপরই রাজা হন চার্লস। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ