Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হঠাৎ ওয়ানডে থেকে ফিঞ্চের অবসর ঘোষণা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ৯:৫২ এএম

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত অস্ট্রেলিয়ার নেতৃত্বে থাকার কথা ছিল। কিন্তু হঠাৎ ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। তবে চালিয়ে যাবেন টি-টোয়েন্টি, আসছে বিশ্বকাপে নেতৃত্বও দেবেন অস্ট্রেলিয়াকে।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ হবে ফিঞ্চের একদিনের ক্রিকেট থেকে বিদায়ের মঞ্চ। ১৪৬তম ওয়ানডে খেলে এই সংস্করণকে বিদায় জানাবেন তিনি।

এই সংস্করণে অস্ট্রেলিয়াকে ৫৪ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ফিঞ্চ। ব্যাট হাতে করেছেন ১৭ সেঞ্চুরি। ওয়ানডে অস্ট্রেলিয়ার হয়ে তারচেয়ে বেশি সেঞ্চুরি আছে কিংবদন্তি রিকি পন্টিং (২৯), ডেভিড ওয়ার্নার ও মার্ক ওয়াহর (১৮)।

বিদায় বিবৃতিতে ৩৬ বছরের ফিঞ্চ বলেন সময় এসেছে নতুন নেতা খুঁজে নেওয়ার, 'দুর্দান্ত সময় কেটেছে, অবিশ্বাস্য সব স্মৃতি জমা হয়েছে। দুর্দান্ত ওয়ানডে দলের অংশ হতে পারা আমার জন্য সৌভাগ্যের। আমার সঙ্গে যারা খেলেছে, যারা পেছনে ছিল সবার প্রতি কৃতজ্ঞতা। পরের বিশ্বকাপ জিততে নতুন নেতা খুঁজে নিয়ে এগিয়ে যাওয়ার এটাই সেরা সুযোগ।'

ওয়ানডেতে চলতি বছর চরম বাজে সময় পার করছিলেন ফিঞ্চ। ১৩ ম্যাচে মোটে করেছেন ১৬৯ রান। গত ১২ ইনিংসের ৫টিতেই আউট হয়েছেন শূন্য রানে। ঘরের মাঠে ব্যাটিং ব্যর্থতায় হারতে হয়েছে জিম্বাবুয়ের কাছেও।


শেষ ম্যাচের আগে ১৪৫টি ওয়ানডেতে ৩৯.১৩ গড়ে ৫ হাজার ৪০১ রান ফিঞ্চের। ১৭ সেঞ্চুরি করে এই সংস্করণে তিনি দেশের তৃতীয় সর্বোচ্চ সেঞ্চুরিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ