Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আসলে হারমোনিয়ামে সুর তুলেননি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘প্রথমে ভেবেছিলাম ভদ্রলোক হারমোনিয়াম বাজিয়ে কী অপূর্ব দক্ষতায় গুলাম আলির গজল গাইছেন। পরে যা দেখলাম তাতে আমার পিলে চমকে গেল।’

সত্যি সত্যি ১ মিনিট ৩২ সেকেন্ডের ভিডিও’র শেষে যা ঘটেছে, তা দেখলে সবারই পিলে চমকাতে বাধ্য। এই ভিডিও না দেখলে হারমোনিয়াম বাজিয়ে গান গাওয়ার আসল সত্যিটা বিশ্বাস করা সম্ভব নয়।
ভাইরাল সেই ভিডিও ঔড়ঁৎহধষরংঃ অুধহ এযড়ংযধষ নামের একটি ফেসবুকের প্রোফাইল থেকে শেয়ার করা হয়েছে। ভিডিও’তে দেখা যাচ্ছে, এক ব্যক্তি হারমোনিয়াম বাজিয়ে গেয়ে চলেছেন গুলাম আলির গজল। খুব সুন্দর ভাবে তিনি গেয়ে চলেছেন সেই গজল।
ওই ব্যক্তিকে ভিডিও’র শুরুতেই দেখা গেলেও, তার হারমনিয়াম দেখা যায়নি। কিন্তু ক্রমশ বের হতে থাকে আসল রহস্য। এই ভিডিও দেখলে যে কেউ চমকে উঠবে। নেটিজেনরাও হতবাক এবং সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে সেই ভিডিও।

সেই ভিডিও দেখলে যে কেউই ভাবতে শুরু করবেন এমনও করা সম্ভব? ভিডিও এমন ভাবে তৈরি করা হয়েছে যা দেখে যে কেউ বোকা হয়ে যাবেন। আসলে ওই ব্যক্তি হারমোনিয়াম বাজিয়ে গুলাম আলির গজল গাইছেন না।
কিন্তু, প্রথম কিছুটা দেখে ওই ব্যক্তি যে হারমোনিয়াম বাজিয়ে গান করছেন না সেটা বিশ্বাস করা সম্ভব নয়। ভিডিও যত এগোতে থাকে তত তার উপর থেকে পর্দা উঠতে থাকে। একবারে শেষে গিয়ে দেখা যায় আসল রহস্য।

ভিডিও’র শেষে দেখা যাচ্ছে, ওই ব্যক্তি আসলে একজন মহিলার পা টিপে দিচ্ছেন। ওই মহিলা টানটান হয়ে শুয়ে রয়েছেন এবং হারমোনিয়াম বাজানোর কায়দায় তার পা টিপে দিচ্ছেন ওই ব্যক্তি। সেই কাজের সঙ্গে বাজানো হয়েছে গুলাম আলির গজল। এর ফলে মনে হচ্ছে ওই ব্যক্তি হারমোনিয়াম বাজিয়ে গজল গাইছেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ