Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সাগরে হাঙরের হামলায় নিহত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঠিক যেন হলিউড সিনেমা। ফের মূর্তিমান বিভীষিকা হিসেবে দেখা দিল ‘সমুদ্রের শয়তান’। শক্ত চোয়াল আর ছুরির ফলার মতো দাঁতে ছিঁড়ে ফালা ফালা করল মানবদেহ। প্রাণ গেল এক মধ্য বয়স্ক মার্কিন যুক্তরাষ্ট্রের মহিলার। গত ২ বছরের মধ্যে এটি দ্বিতীয় ঘটনা।
এই খবর সামনে আসতেই আতঙ্ক ছড়িয়েছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের বাহামাসে। ওই এলাকায় আপাতত বন্ধ রাখা হয়েছে ক্রুজে ভ্রমণ। পাশাপাশি বন্ধ করা হয়েছে সমুদ্রে গোসল ও অ্যাডভেঞ্চার স্পোর্টসও। ওই এলাকায় লাগাতার প্রচার শুরু করেছে স্থানীয় প্রশাসন।

কীভাবে মার্কিন মহিলার উপর হামলা চালাল হাঙর? স্থানীয় প্রশাসন বলছে, পরিবারের সঙ্গে ক্রুজে প্রমোদ ভ্রমণে গিয়েছিলেন তিনি। মাঝ সমুদ্রে ক্রুজের ডেকে বসে পানিতে পা ডুবিয়ে রাখার সময়ই ঘটে বিপত্তি। তার পা কামড়ে ধরে টেনে নিয়ে যায় হাঙর। বেশ কয়েক ঘণ্টা পর স্থানীয় পুলিশের সাহায্যে উদ্ধার করে ওই মহিলাকে সমুদ্র সৈকতে নিয়ে আসা হয়। তখন অবশ্য আর তার দেহে প্রাণ ছিল না।

ওই মহিলা পেনসেলভেনিয়ার বাসিন্দা। তার পা থেকে শরীরের নিচের অংশে হাঙরের দাঁত বসানোর চিহ্ন রয়েছে। শরীরের কিছু জায়গায় হাঙর খুবলে নিয়েছে। এই ঘটনায় ট্যুর অপারেটর রয়্যাল ক্যারিবিয়ান ইন্টারন্যাশনাল শিপ হারমোনির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে বাহামাস পুলিশ।

সমুদ্রের ওই এলাকায় হাঙরের উৎপাত রয়েছে জানা সত্ত্বেও পর্যটকদের কীভাবে ডেকে পা ঝুলিয়ে বসার অনুমতি দেওয়া হল? এই ধরনের ঘটনায় আক্রান্তকে প্রাণে বাঁচানোর জন্য কেন ছিল না কোনও ব্যবস্থা? ভ্রমণ সংস্থার থেকে এসব তথ্য জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। সূত্র : ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ