Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজানে বিকাশে লেনদেন করে ২৬ লাখ ৪০ হাজার টাকা হাতিয়ে লাপাত্তা জাহাঙ্গীর!

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪২ পিএম

 


চট্টগ্রামের রাউজানে বিকাশের মাধ্যমে লেনদেন করে ৫ ব্যবসায়ীসহ ১০ গ্রাহকের মোট ২৬ লাখ ৪০ হাজার টাকা হাতিয়ে পালিয়ে গেছে মো. জাহাঙ্গীর আলম নামে এক প্রতারক। এই ঘটনায় গতকাল ডাবুয়া ইউনিয়ন পরিষদে অভিযোগ ও পুলিশকে অবহিত করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। প্রতারক জাহাঙ্গীর উপজেলার ডাবুয়া ইউনিয়নের ডাবুয়া হাছানখিল গ্রামের ছিদ্দিকের বাড়ির বাচা মিয়ার ছেলে।

প্রতারণার শিকার ভুক্তভোগরীরা বলেন, ‘প্রায় ২ মাস ধরে রাউজান সদরের ফকিরহাট, ডাবুয়া, হলদিয়া এলাকায় প্রথমে ক্যাশ টাকা দিয়ে ব্যবসা করে বিভিন্ন বিকাশ এজেন্ট, দোকানদারের আস্থা অর্জন করে প্রতারক জাহাঙ্গীর। বিভিন্ন সময় সে স্থানীয় ব্যবসায়ী ও কয়েকজন গ্রাহকের কাছ থেকে বিকাশের মাধ্যমে বিশাল অংকের (২৬ লাখ ৪০ হাজার টাকা) অর্থ নিয়ে গত ৩ সেপ্টেম্বর থেকে পলাতক হয়ে গেছে।

জানা যায়, হাছানখীল ডাবুয়ার তিনকন্যা ডিপার্টমেন্টাল স্টোরের স্বত্বাধিকারী কাজী মো. শওকত হোসেন ১২ লাখ, ফকিরহাটের কল্প টেকনোলজি এন্ড স্টেশনারির সাগর দাশ আড়াই লাখ, হিঙ্গলার মো. এনাম ৫ লাখ, হলদিয়া ফকিরটিলা বাজারের ব্যবসায়ী (ফার্মেসির মালিক) মো. হেলালের ১ লাখ ৪০ হাজার, হাছান খীল মনি আকতারের আড়াই লাখ ও আরো পাঁচ জনের তিন লাখ টাকা নিয়ে নিরুদ্দেশ হয়ে গেছে ওই প্রতারক। ডাবুয়া চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী ও ইউপি সদস্য ইসমিত জাহান শাহীনকে গতকাল অভিযোগ দিয়েছে ভুক্তভোগীরা। থানায় মামলার প্রস্তুতি চলছেও বলে জানা যায়।

ডাবুয়া চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন ‘সাধারণ ব্যবসায়ীদের এত বড় অংকের টাকা নিয়ে চলে যাওয়া দুঃখজনক। প্রতারক জাহাঙ্গীর আলমকে ধরার চেষ্টা চলছে। প্রতারনার শিকার ভুক্তভোগীরা থানায় অভিযোগ দিয়েছেন। অভিযোগটি র‌্যাব ও ডিবিকেও তদন্তের জন্য প্রদানের প্রক্রিয়া চলছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহাঙ্গীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ