Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মানারাত ইউনিভার্সিটির নতুন চেয়ারম্যান উত্তর সিটির মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:৫০ পিএম

নর্থ সাউথ ইউনিভার্সিটির পর এবার মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ পুনর্গঠন করা হয়েছে। ১৩ সদস্য বিশিষ্ট নতুন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামকে। বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন লঙ্ঘন করায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-ঢাকা, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ধারা ৬ (১০) সুস্পষ্ট লংঘন করায় আইনের ধারা ৩৫ (৭) অনুযায়ী চ্যান্সেলর কর্তৃক ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়রকে চেয়ারম্যান করে ১৩ সদস্য বিশিষ্ট বোর্ড অব ট্রাস্টিজ পুনর্গঠন করা হয়। বৃহস্পতিবার বিকাল ৩টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী পুনর্গঠিত বোর্ড অব ট্রাস্টিজের সদস্যবৃন্দ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং মানারাত বিশ্ববিদ্যালয়ের ভিসি, ট্রেজারার ও রেজিস্ট্রারের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্বাভাবিক শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়।

উল্লেখ্য, পুনর্গঠিত বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এঁর সভাপতিত্বে গতকালই ১ম বোর্ড অব ট্রাস্টিজ-এর সভা অনুষ্ঠিত হয়। এর আগে গত ১৬ আগস্ট নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের বোর্ড অব ট্রাস্টিজ পুনর্গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ