Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিছুয়ানের ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৮২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:১৬ পিএম

চীনের সিছুয়ান প্রদেশের লুতিং ভূমিকম্প প্রতিরোধ ও দুর্যোগ উদ্ধার-বিষয়ক যৌথ পরিচালনা দপ্তর জানায়, আজ (বৃহস্পতিবার) সকাল ৮টা পর্যন্ত সেখানকার ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৮২ জনে দাঁড়িয়েছে।

তা ছাড়া, মোট ৩৫ জন এখনো যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছেন এবং ২৭০ জনেরও বেশি লোক আহত হয়েছেন। ভূমিকম্পে গুরুতর আহতদের সবাইকে ইতোমধ্যে উচ্চ-স্তরের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্যোগ-পরবর্তী উদ্ধারের তৃতীয় দিনে জাতীয় গুরুতর আহত বিষয়ক বিশেষজ্ঞ দল এবং জরুরী চিকিৎসা উদ্ধারকারী দল আহতদের চিকিৎসা দেওয়ার জন্য সিছুয়ানের দুর্গত এলাকায় পৌঁছেছেন।

তা ছাড়া, ‘ভূমিকম্প-পীড়িত এলাকায় মহামারী প্রতিরোধ কাজের পরিকল্পনা’ প্রণয়ন করা হয়েছে। মহামারী প্রতিরোধ বিশেষজ্ঞরা মহামারী প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ব্যবস্থা বাস্তবায়নের জন্য ভূমিকম্প-পীড়িত অঞ্চলে গিয়ে কঠোরভাবে দুর্যোগ ও মহামারী প্রতিরোধের সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছেন। দুর্যোগ পরবর্তী উদ্ধার ও মহামারী প্রতিরোধ কাজ সমানতালে অব্যাহত রয়েছে। সূত্র: সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ