Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সীরাতুন্নবী (সা.) উপলক্ষে ইসলামী আন্দোলনের দুই মাসব্যাপী কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৮ পিএম

পবিত্র সীরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উদযাপন উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ দুই মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে কোরআন তিলাওয়াত, হিফজুল হাদীস প্রতিযোগিতা, সীরাতুন্নবী (সা.) কুইজ প্রতিযোগিতা, হামদ-নাত ও প্রবন্ধ রচনা, বক্তৃতা প্রতিযোগিতা, সীরাতুন্নবী (সা.) জাতীয় সম্মেলন, বিশ্বে কোরআন হিফজ প্রতিযোগিতায় ১ম, দ্বিতীয় তৃতীয়স্থান অর্জনকারী হাফেজে কোরআনদের মায়েদের সম্মাননা ও পুরস্কার প্রদান ইত্যাদি

ইতিমধ্যেই এসকল কর্মসূচি নবীপ্রেমিকদের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। হাজার হাজার মানুষ এসকল প্রতিযোগিতায় অংশগ্রহণের লক্ষে নিবন্ধন করছেন। ২১ অক্টোবর শুক্রবার দিনব্যাপী প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং ৩ ও ৪ নভেম্বর জাতীয় সীরাত সম্মেলন, সীরাত মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। জাতীয় সীরাত সম্মেলনে দেশের বরেণ্য পীর মাশায়েখ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জাতীয় বুদ্ধিজীবীগণ উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

আজ বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনস্থ দলের কার্যালয়ে জাতীয় সীরাত সম্মেলন বাস্তবায়নে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্ব করেন। সেক্রেটারি আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদারের সঞ্চালনায় সাংগঠনিক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, মাওলানা নজরুল ইসলাম, সাবেক ছাত্রনেতা শোয়াইব আহমদ, সাব্বির আহমদ ও আহসান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ