Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার কর্মী প্রেরণে সকল এজেন্সিকে সুযোগ দিতে হবে

বায়রার নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:০১ পিএম

মালয়েশিয়ায় কর্মী নিয়োগের সুযোগ সকল বৈধ রিক্রুটিং এজেন্সিকে দিতে হবে। ২৫ সিন্ডিকেটের মাধ্যমে দেশটিতে কর্মী নিয়োগের চাহিদাপত্র এলেও তা’ সকল রিক্রুটিং এজেন্সির মধ্যে বিলি বন্টন করে দিতে হবে। লাইসেন্স যার ব্যবসা তার এ নীতিমালাকে অগ্রধিকার দিয়েই বায়রাকে মর্যাদাপূর্ণ স্থানে নিয়ে যেতে হবে। সকলের সহযোগিতা নিয়েই বায়রার সাধারণ সদস্যদের কল্যাণে আত্মনিয়োগ করতে হবে। আজ বৃহস্পতিবার বিকেলে ইস্কাটন রোডস্থ বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ (বায়রা) এর ২০২২-২০২৪ মেয়াদী কার্যনির্বাহী কমিটি দায়িত্বভার গ্রহণকালে নবনির্বাচিত সভাপতি আলহাজ আবুল বাশার এসব কথা বলেন।

বায়রার সচিব মো. মাকসুদুর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বায়রার সাবেক সভাপতি মো.নূর আলী। আরো বক্তব্য রাখেন, নবনির্বাচিত মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান ও সাবেক মহাসচিব আলী হায়দার চৌধুরী। উপস্থিত ছিলেন, সিনিয়র সহসভাপতি রিয়াজ উল ইসলাম, সহ-সভাপতি নোমান চৌধুরী, মোহাম্মদ আবু জাফর, মো. আবুল বারাকাত ভূঁইয়া, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ ফখরুল ইসলাম, আকবর হোসেন মঞ্জু, মো. টিপু সুলতান, অর্থ সচিব মিজানুর রহমান, ক্রীড়া, বিনোদন ও সাংস্কৃতিক সচিব রেহানা পারভীন, জনসংযোগ সচিব মো. ফরিদ আহমেদ, সদস্য কল্যাণ সচিব মোহাম্মদ আশরাফ উদ্দিন, শাহাদাত হোসেন, আলী হায়দার চৌধুরী, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মুসা কলিম, মোস্তফা মাহমুদ, আরিফুর রহমান, মো. বেলাল হোসেন মজুমদার, মোহাম্মদ অলি উল্যাহ, মো. রফিকুল ইসলাম পাটোয়ারী, হক জহিরুল (জুও), মো. কামাল উদ্দিন (দিলু)।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক সভাপতি নূর আলী বলেন, দীর্ঘদিন পর একটি উৎসব মূখর পরিবেশে বায়রা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনী ইশতেহার অনুযায়ী নতুন কমিটি অসমাপ্ত কাজ আন্তরিকতার সঙ্গে শেষ করবে বলে আশা করি। তিনি বলেন, মালয়েশিয়ার শ্রমবাজারে কাজসহ অন্যান্য সকল কাজ যে লাইসেন্সে আসুক না কেন, আশাকরি সবার মাঝে কাজ বিলিয়ে দিতে হবে। সবাই যাতে সমন্বিতভাবে কাজের সুযোগ পায়। নূর আলী বলেন, মালয়েশিয়ায় কর্মী পাঠাতে বায়রাকে যে অর্থ দেয়ার নিয়ম রয়েছে সেটা যারা অমান্য করেছে নতুন কমিটির কাজ হবে ইন্টারেস্টসহ সেই পাওনা আদায় করা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ