Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডকে ১১৩ রানে হারিয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৬ পিএম

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সফরকারী নিউজিল্যান্ডকে ১১৩ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম ওয়ানডে ২ উইকেটের জয়ের পর দ্বিতীয় ম্যাচে দাপুটে জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিল স্বাগতিকরা। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

জয়ের জন্য ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮২ রানেই অলআউট হয় নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে এটি দলটির দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহ। প্রথমটিতে ওয়েলিংটনে ১৯৮২ সালে ৭৪ রানে অলআউট হয় কিউইরা।

এর আগে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ বিদায় নেন। ৫ রান করে বিদায় নেন ডেভিড ওয়ার্নারও। ওয়ানডাউনে নেমে একাই লড়াই করেন স্টিভেন স্মিথ। অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছিল অস্ট্রেলিয়া। একে একে বিদায় নেন মার্নাস লাবুশ্চানে (৫)। মার্কাস স্টয়নিস (০), অ্যালেক্স ক্যারি (১২), গ্লেন ম্যাক্সওয়েল (২৫) ও শন অ্যাবট (৭)।

তবে একপ্রান্ত আগলে রাখা স্মিথ শেষদিকে এসে বোল্টের শিকার হন। এর আগে খেলে যান ৯৪ বলে ৬১ রানের ইনিংস। অ্যাডাম জাম্পাও টিকতে পারেননি বেশিক্ষণ। ১৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর মিচেল স্টার্কের অপরাজিত ৩৮ ও জশ হ্যাজেলউডের অপরাজিত ২৩ রানে ১৯৫ রান পর্যন্ত যেতে সক্ষম হয় স্বাগতিকরা। নিউজিল্যান্ডের পক্ষে ৩৮ রান খরচায় ৪ উইকেট তুলে নেন বোল্ট। ৩৩ রান খরচায় ৩ উইকেট শিকার করেন হেনরি।
অস্ট্রেলিয়ার হয়ে ৩৫ রান খরচায় ৫ উইকেট তুলে নেন জাম্পা। জোড়া উইকেট শিকার করেন মিচেল স্টার্ক ও শন অ্যাবট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ